• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১, ০৩:৪২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০২১, ০৯:৪২ এএম

বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে রোমান সানার হোঁচট 

বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে রোমান সানার হোঁচট 
রোমান সানা। সংগৃহীত

২০১৯ সালে গত বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ৬৭৬ স্কোর গড়েছিলেন রোমান সানা। ওই আসরে ইতালির মাউরো নেসপোলিকে ৭-১ সেট পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। ফলে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা সুযোগ পেয়েছেন টোকিও অলিম্পিকে। এশিয়ার মাটিতে ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ অলিম্পিকে এ আলো ছড়াতে না পারলেও বাছাইয়ে ৬৪৯ স্কোর গড়ে ৪৮তম হন বাংলাদেশি তারকা এই আর্চার।

অলিম্পিকে প্রত্যাশা দেখিয়ে নিজের সেরা খেলাটা খেলতে না পারলেও এবার সুযোগ ছিল বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে নিজেকে মেলে ধরার। কিন্তু রিকার্ভ পুরুষ এককের ব্রোঞ্জ ধরে রাখার অভিযানে এবার শুরুটা ভালো হলো না বাংলাদেশি আর্চারের। যুক্তরাষ্টে বাছাইপর্ব রাউন্ডে এবার নেদারল্যান্ডে গড়া নিজের আগেরবারের স্কোরের কাছাকাছিও যেতে পারলেন না তিনি। ইয়াঙ্কটনে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নসশিপে বাছাই পর্বে ৬৩৬ স্কোর গড়ে ১০২ প্রতিযোগীর মধ্যে গড়ে ৪৬তম হয়েছেন রোমান। ৬৭৭ স্কোর গড়ে এই পর্বে সেরা হন দক্ষিণ কোরিয়ার আর্চার কিম উ জিন। 

রোমান সানা প্রত্যাশিত স্কোর গড়তে না পারলেও তাকে ছাড়িয়ে গেছেন বাংলাদেশের আরেক আর্চার রাম কৃষ্ণ সাহা। ৬৪২ স্কোর করে তার অবস্থান ২৭তম। দুজনের স্বদেশী সতীর্থ হাকিম আহমেদ রুবেল ৬৩৩ স্কোর গড়ে হয়েছে ৫০তম।