• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১, ১১:৫৭ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৯, ২০২১, ১২:০২ পিএম

এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের রৌপ্য জয়

এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের রৌপ্য জয়

দেশের ক্রীড়াঙ্গনে নতুন ইতিহাস সৃষ্টির আশায় ছিলেন আর্চার দিয়া সিদ্দিকী ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল। রিকার্ভ মিশ্র দ্বৈতের ফাইনালে অবশ্য তারা আর পেরে না উঠলেও এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে এই দুই তীরন্দাজ বাংলাদেশকে প্রথমবারের মতো রৌপ্যপদক এনে দিলেন।

শুক্রবার (১৯ নভেম্বর) আর্মি স্টেডিয়ামে বেলা সাড়ে ১১টায় রিকার্ভ দ্বৈত মিশ্র ইভেন্টে কোরিয়ার কাছে ১-৫ পয়েন্টে হেরে গেছে বাংলাদেশের দিয়া-রুবেল জুটি। ফলে জেতা হয়নি স্বর্ণ। তবে স্বর্ণ জয় করা সম্ভব না হলেও ইতিহাস গড়া হয়ে গেছে বাংলাদেশের। এশিয়ান আর্চারির ইতিহাসে যে এটাই দেশের সর্বোচ্চ পদক।  

কোরিয়ান আর্চার প্রথম সেটেই একজন ১০ ও আরেকজন ৯ করেন। দিয়া ও রুবেল যথাক্রমে  ৮ করে স্কোর করেন। ১৯-১৬ ব্যবধানে প্রথম সেট হারেন দিয়া-রুবেল। দ্বিতীয় সেটেও প্রতিপক্ষ ১৯ স্কোর করে, জবাবে বাংলাদেশের রুবেল নয় ও দিয়া ৭ স্কোর করেন৷

তৃতীয় সেটে বাংলাদেশের রুবেল ও দিয়া ৮ করে করেন, যেখানে কোরিয়া করেছিল ১৯। পরবর্তীতে রুবেল ও দিয়া উভয়ে ১০ করে মারেন। এই সেটে কোরিয়া ১৯ করে। শেষ সেটে দিয়া ৯ রুবেল ১০ করেন, সে সেটে কোরিয়াও করে ১৯। শেষের দিকে প্রতিদ্বন্দ্বিতা করলেও নড়বড়ে শুরুর খেসারত দিয়ে হারে বাংলাদেশ।