• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১, ০৬:২৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৪, ২০২১, ১২:২৪ পিএম

ওমিক্রনের মধ্যেই দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত

ওমিক্রনের মধ্যেই দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত

মহামারি করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়া সত্ত্বেও আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদ সংস্থা এএনআইকে জয় শাহ বলেন, সময়মতোই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারতীয় দল। ইতোমধ্যে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডকে বিষয়টি জানিয়ে দিয়েছে ভারতীয় বোর্ড। তবে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে আপাতত তিনটি করে টেস্ট এবং একদিনের ম্যাচ খেলবে ভারত। বাকি চারটি টি-২০ পরে নতুন সূচি করে আয়োজন করা হবে।
 
ওমিক্রন ভাইরাস নিয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের (সিএসএ) পক্ষ থেকেও জানানো হয়েছে, কোহলি-রোহিতদের স্বাস্থ্য নিয়ে যাবতীয় নিরাপত্তা সুনিশ্চিত করবে তারা। এমনকি সূচিও এমন ভাবে করা হয়েছে, যাতে দক্ষিণ আফ্রিকায় গিয়ে কোহলি-রোহিতদের বেশি ভ্রমন করতে না হয়।

ওমিক্রনের কারণে সদ্য নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেনি দক্ষিণ আফ্রিকা। প্রথম ওয়ানডে মাঠে গড়াললেও, সেটি বৃষ্টিতে ভেস্তে যায়। আর পরের দুই ওয়ানডে ওমিক্রনের কারণে বাতিল হয়। কারণ দক্ষিণ আফ্রিকায় ওমিক্রনের উপদ্রবের কারণে দেশটির ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করে ইউরোপিয়ান ইউনিয়ভুক্ত দেশগুলো।

আগামী ৯ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত। ১৭ ডিসেম্বর থেকে জোহানেসবার্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ ও ১১ জানুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

এমইউ