• ঢাকা
  • শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২, ১২:৩৬ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৩০, ২০২২, ০৬:৩৬ পিএম

রেকর্ড ২১তম গ্র্যান্ডস্ল্যাম জিতলেন রাফায়েল নাদাল

রেকর্ড ২১তম গ্র্যান্ডস্ল্যাম জিতলেন রাফায়েল নাদাল
সংগৃহীত ছবি

রেকর্ড ২১তম গ্র্যান্ডস্ল্যাম জিতে নিলেন রাফায়েল নাদাল। দীর্ঘ সাড়ে পাঁচ ঘন্টার লড়াইয়ে ৩-২ সেটে হারিয়েছেন দানিল মেদভেদেভকে। মেলবোর্নে মধ্যরাতের অন্ধকারে জ্বলে উঠলেন রাফায়েল নাদাল। বুনো উল্লাসে মাতলেন।

এক ঢিলে দুই পাখি শিকার নয় এ যেনো এক জয়ে দুজনকে ছাড়িয়ে যাবার গল্প। ২০তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের তালিকায় ছিলো তিনজন। তবে এখন থাকবে রজার ফেদেরার আর নোভাক জকোভিচের নাম। কারণ দুজনকে টপকে ২১তম গ্র্যান্ডস্ল্যামের মালিক এখন রাফায়েল নাদাল। দুই বছর পর আবারো শিরোপা উৎসবে স্প্যানিশ ম্যাটাডর। আর নিজেকে নিয়ে গেলেন সর্বকালের সর্বসেরার কাতারে।

ধ্রুপদি এক ফাইনালের সাক্ষী হলো মেলবোর্ন পার্ক। দানিল মেদভেদেভ যে ছেড়ে কথা বলবে না তা ম্যাচের আগেই আঁচ করা গিয়েছিলো। আর ফাইনালের শুরুতে তা আরো স্পষ্ট হলো। প্রথম সেটে একচেটিয়েভাবে নিজের করে নেন এ রাশান তারকা। পরের সেটে সমানে সমান লড়াই। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেও শেষ হাসি মেদভেদেভের।

প্রথম দুই সেট জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে রাশান তারকা। তবে ভেঙে পড়েননি নাদাল। ফিনিক্স পাখির মতোই ধ্বংসস্তুপ থেকে গা ঝাড়া দিয়ে ওঠেন। নাদালের পাওয়ার শটগুলোর সামনে অসহায় আত্মসমর্পণ দানিল মেদভেদেভের। পরের দুই সেট ৬-৪, ৬-৪ গেমে জিতে নেন রাফা।

আর শেষ সেটে লড়াই হয়েছে ধৈর্য্যের। যেখানে আর পেরে ওঠেননি।

জাগরণ/কেএপি