• ঢাকা
  • বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: মে ৫, ২০২২, ১২:০১ পিএম
সর্বশেষ আপডেট : মে ৫, ২০২২, ০৬:০১ এএম

সর্বকালের সবচেয়ে মূল্যবান জার্সি এখন ম্যারাডোনার!

সর্বকালের সবচেয়ে মূল্যবান জার্সি এখন ম্যারাডোনার!

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার জার্সিই এখন সর্বকালের সবচেয়ে মূল্যবান জার্সি। ১৯৮৬ বিশ্বকাপে যে জার্সি পরে ইংল্যান্ডের বিপক্ষে সেই 'হ্যান্ড অফ গড' ও 'গোল অফ দ্য সেঞ্চুরি' গোল দুটি করেছিলেন ম্যারাডোনা, সেই জার্সিটি সম্প্রতি নিলামে তুলেছিলেন সাবেক ইংলিশ ফুটবলার স্টিভ হজ। আর তারপরই হয়ে গেল রেকর্ড!

ম্যারাডোনার জার্সিটি বিক্রি হয়েছে ৭১ লাখ ৪২ হাজার ৫০০ পাউন্ডে, বাংলাদেশী টাকায় যা ৭৭ কোটি ৪৩ লাখ ৯৪ হাজার টাকারও কিছু বেশি। শুধু কোনো ফুটবলারের জার্সি হিসেবেই নয়, ক্রীড়া জগতে এর আগে এতো দামে বিক্রি হয়নি আর কারো জার্সি। তবে রেকর্ড দামে ম্যারাডোনার জার্সি কে কিনেছেন তা অবশ্য জানা যায়নি।

ফুটবলারদের মাঝে এতদিন পেলের জার্সির দাম ছিল সবচেয়ে বেশি। ১৯৭০ বিশ্বকাপে ব্রাজিল-চেকোস্লোভাকিয়া ফাইনাল ম্যাচে পেলের পরিধান করা জার্সিটি নিলামে তুলেছিলেন এক স্লোভাক ফুটবলার, বাংলাদেশী মুদ্রায় যা ১ কোটি ৭০ লাখ টাকায় বিক্রি হয়েছিল।

আর সব খেলা মিলিয়ে এখন পর্যন্ত সবচেয়ে দামি জার্সির রেকর্ড ছিল বেসবল কিংবদন্তি বেব রুথের। নিউইয়র্ক ইয়াঙ্কিসে খেলার সময় যে জার্সিটি পরতেন তিনি, সে জার্সি পরবর্তীতে ৫৬ লাখ ডলারে বিক্রি হয়েছিল।
 

এসকেএইচ//