• ঢাকা
  • বুধবার, ১৭ আগস্ট, ২০২২, ২ ভাদ্র ১৪২৯
প্রকাশিত: আগস্ট ২, ২০২২, ০৩:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০২২, ০৯:৪৮ এএম

রোহিত শর্মার বিরুদ্ধে ক্রিকেটারদের গুরুত্বর অভিযোগ

রোহিত শর্মার বিরুদ্ধে ক্রিকেটারদের গুরুত্বর অভিযোগ

এক হারেই নড়েচড়ে উঠল ভারতীয় ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারের পর সাবেকদের তোপের মুখে পড়েছেন দলটির অধিনায়ক রোহিত শর্মা এবং টিম ম্যানেজমেন্ট।

সাবেক ক্রিকেটার কৃষ্ণমাচারী শ্রীকান্ত তো তাদের বিরুদ্ধে সরাসরি ক্রিকেটারদের ক্যারিয়ার নষ্টের মতো গুরুতর অভিযোগ করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের পর রোহিত শর্মা এবং টিম ম্যানেজমেন্টের দুটি সিদ্ধান্ত নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। প্রথমটি হচ্ছে শেষ ওভারে যখন উইন্ডিজের ১০ রান প্রয়োজন, তখন অনভিজ্ঞ আভেশ খানের হাতে বল তুলে দেওয়া, আর দ্বিতীয়টি হচ্ছে ইংল্যান্ড সফরে চারে নেমে সাফল্য পাওয়া সূর্যকুমার যাদবকে দিয়ে ইনিংস শুরু করানোর সিদ্ধান্ত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের খেলোয়াড়দের বাজিয়ে দেখার উপলক্ষ হিসেবেই ধরা হচ্ছে উইন্ডিজ সিরিজকে। সে ভাবনা থেকেই সূর্যকুমার যাদবকে তার সহজাত পজিশন থেকে সরিয়ে ইনিংস উদ্বোধনের জন্য পাঠানো হয়েছিল। তবে এই ‘এক্সপেরিমেন্ট’ মোটেই রোচেনি শ্রীকান্তের। ভারতের বিশ্বকাপজয়ী এই ওপেনার মনে করেন, এই খামখেয়ালি সিদ্ধান্তের বলি হতে যাচ্ছেন সূর্যকুমার যাদব।

ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরের ম্যাচগুলো সরাসরি সম্প্রচারিত হচ্ছে ফ্যানকোড অ্যাপে। সেখানে ধারাভাষ্যের সময় সূর্যকুমারকে দিয়ে ইনিংস শুরু প্রসঙ্গে শ্রীকান্ত বলেন, ‘সূর্যকুমার যাদব ৪ নম্বরে একজন উজ্জ্বল খেলোয়াড়। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওর চার নম্বরেই ব্যাটিং করা উচিত। তাহলে ওকে কেন ওপেন করাতে চান? যদি সত্যিই কাউকে ওপেন করাতে হয় তাহলে শ্রেয়াস আইয়ারকে বাদ দিন, আর তার পরিবর্তে ইশান কিশানকে বেছে নিন।’

শ্রীকান্ত আরও যোগ করেন, ‘আমি (অধিনায়ক সহ টিম ম্যানেজমেন্টকে) খুব সহজ একটি কথা বলার চেষ্টা করছি। সূর্যকুমার যাদবের মতো ক্রিকেটারকে নষ্ট করবেন না। দয়া করে এমন করবেন না। এরকম চলতে থাকলে দুয়েকটি ব্যর্থতাতেই সে আত্মবিশ্বাস হারিয়ে ফেলবে। ক্রিকেট একটি আত্মবিশ্বাসের খেলা।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইনিংস শুরু করতে নেমে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছেন সূর্যকুমার যাদব। ইংল্যান্ডে ৪ নম্বরে সেঞ্চুরি হাঁকানো সূর্যকুমার এদিন ৬ বল খেলে মোটে ১১ রানে আউট হন।

 

এসকেএইচ//