• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ১১:০৮ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৯, ২০২২, ১১:০৮ এএম

এশিয়া কাপ

ছিটকে গেলেন বুমরা, ফিরলেন কোহলি, রাহুল

ছিটকে গেলেন বুমরা, ফিরলেন কোহলি, রাহুল

এশিয়া কাপের আগে ভারতীয় দলের জন্য বড় দুঃসংবাদই। পিঠের চোটের কারণে দল থেকে ছিটকে গেলেন যশপ্রীত বুমরা। আজ এ টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড  (বিসিসিআই)। 

বুমরা ছিটকে গেলেও দলে ফিরেছেন লোকেশ রাহুল। চোট থেকে সেরে উঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলার কথা থাকলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছিটকে যান ভারতের সহ অধিনায়ক। রাহুলের সঙ্গে দলে ফিরেছেন সাবেক অধিনায়ক বিরাট কোহলিও। ফর্মহীনতায় ভুগতে থাকা এ ব্যাটসম্যানকে বিশ্রাম দেওয়া হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে। 

অন্যদিকে বুমরার সঙ্গে চোটের কারণে বিবেচনা করা হয়নি হার্শাল প্যাটেলকেও। বুমরা ভুগছেন পিঠের চোটে, যেটি তাঁর জন্য নতুন কিছু নয়। ২০১৯ সালেও পিঠের চোটে পড়েছিলেন এ পেসার। সে চোটের কারণে বেশ অনেক দিনই বাইরে থাকতে হয়েছিল তাঁকে। চলতি বছর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে নতুন করে পিঠের চোটে পড়েন তিনি। সে কারণে খেলতে পারেননি সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডেতে।

চোট থেকে পুরোপুরি সেরে উঠতে কিছুটা সময় লাগবে তাঁর। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন চলবে এ পেসারের।

 বুমরা ও হার্শালের অনুপস্থিতিতে ভারত দলে আছেন তিনজন স্বীকৃত পেসার—ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, আবেশ খান। সঙ্গে আছেন পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। 

এশিয়া কাপের জন্য দলে জায়গা ধরে রেখেছেন দীপক হুদা। শ্রেয়াস আইয়ারকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। দলে জায়গা হয়নি সঞ্জু স্যামসনকে। যুজবেন্দ্র চাহালের সঙ্গে লেগ স্পিনার হিসেবে আছেন রবি বিষ্ণয়। 

এশিয়া কাপে ভারতের দল- 
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণয়, ভুবনেশ্বর কুমার, আর্শদিপ সিং, আবেশ খান 

স্ট্যান্ডবাই—শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল, দীপক চাহার। 

 

এসকেএইচ//