• ঢাকা
  • রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ১২:৫১ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৬, ২০২২, ০৬:৫১ পিএম

মালয়েশিয়াকে গুড়িয়ে জয়ে ফিরলো টাইগ্রেসরা

মালয়েশিয়াকে গুড়িয়ে জয়ে ফিরলো টাইগ্রেসরা
সংগৃহীত ছবি

ফারিহার হ্যাটট্রিকে নারী এশিয়া কাপে মালয়েশিয়াকে ৮৮ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠে এলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। 

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১২৯ রানের সংগ্রহ পায় টাইগ্রেসরা। জবাব দিতে নেমে ৪১ রানে অলআউট হয়ে যায় মালয়েশিয়া।

ব্যাট করতে নেমে শুরুতেই শামীমা সুলতানা শূন্য রানে আউট হয়ে যাওয়ার পরও অন্য ওপেনার মুর্শিদা খাতুনের ৫৪ বলে ৫৬ রানের ওপর ভর করে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

যদিও রান তোলার গতি ছিল একেবারেই মন্থর। ফারজানা হক ২৪ বল খেলে করেন মাত্র ১০ রান। তবে, বাংলাদেশ দলকে শেষ মুহূর্তে ঝড়ো ব্যাটিং করে লড়াকু সংগ্রহ এনে দেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ৩৪ বল খেলে ৫৩ রান করেন তিনি। ৬টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ১টি।

জবাব দিতে নামা মালয়েশিয়া ষষ্ঠ ওভার পর্যন্ত খেলছিল ঠিকঠাকই। কিন্তু এরপরই ঝামেলা বাধান ফারিহা তৃষ্ণা। নিজের তৃতীয় ওভার করতে আসেন তিনি। দ্বিতীয় বলেই পেয়ে যান প্রথম উইকেট। উইনিফ্রেড দুরাইসাঙ্গামকে বোল্ড করেন। দ্বিতীয় বলে এলবিডব্লিউ আউট হন ম্যাশ এলাইসা।  

এরপর মাহিরাহ ইজ্জতি ঈসমাইলকে বোল্ড করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ফারিহা। সতীর্থরা জড়িয়ে ধরেন তাকে। এক লাফে ফারিহার কোলে উঠেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। নিজের চার ওভারে ১২ রান দিয়ে তিন উইকেট নেন ফারিহা।  

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে হ্যাটট্রিকের কীর্তি গড়েন ফারিহা। এর আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে হ্যাটট্রিক করেন ফাহিমা খাতুন। বিশ্ব ক্রিকেটে এর আগে অভিষেকে হ্যাটট্রিক ছিল নেপালের অঞ্জলী চাঁদের।

জাগরণ/খেলা/নারীক্রিকেট/এমএ