• ঢাকা
  • রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ১২:২২ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০২২, ০৬:২২ পিএম

আর্জেন্টিনার স্কোয়ার্ডে আসতে পারে পরিবর্তন

আর্জেন্টিনার স্কোয়ার্ডে আসতে পারে পরিবর্তন
ছবি ● প্রতীকী

বিশ্বকাপ প্রস্ততি ম্যাচে বড় জয় পেয়েও স্বস্তি নিয়ে মাঠ ছাড়তে পারলো না মেসিরা, টুর্নামেন্ট শুরু হওয়ার দিন কয়েক আগেও ইনজুরি শঙ্কা ভর করেছে দলটিতে।

প্রয়োজনে স্কোয়ার্ডে  আসতে পারে পরিবর্তন, এমন আভাষ দিলেন আর্জেন্টাইন বস স্কোলানি ।

আবুধাবিতে অ্যাঞ্জেল ডি মারিয়ার জোড়া গোলে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। একটি করে গোল করেছেন লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ ও জোয়াকুইন কোরেয়া।

কথা ছিল স্বস্তি নিয়েই কাতার যাবেন তারা, কিন্তু আর্জেন্টিনার গণমাধ্যম ‘মুন্দো আলবিসেলেস্তে’ এবং ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, লেফট-ব্যাক মার্কোস আকুনিয়া ও ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেস শারীরিকভাবে সম্পুর্ন ফিট নয়, প্রস্তুতি ম্যাচে ৪৫ মিনিট খেলেন আকুনিয়া।

নিকোলাসকে বেঞ্চে রাখলেও মাঠে নামতে পারেননি তিনি। আরও বেশ কিছু ইনজুরি সমস্যা আছে স্কোয়াডে, পাওলো দিবালা, ক্রিস্টিয়ান রোমেরো ও পাপু গোমেজদের ইনজুরি ও ফিটনেস সমস্যার কারণে গতকাল স্কালোনির স্কোয়াডে দেখা যায়নি তাদের।

ম্যাচ শেষে  দুশ্চিন্তার কথাই জানালেন স্কালোনি, তিনি বলেন ‘আমরা ছোটখাটো সমস্যায় পড়েছি। এখনো কিছুদিন সময় আছে স্কোয়াডে পরিবর্তনের জন্য। যদিও আশা করছি, এমন কিছু যেনো না করতে হয়, তবে সম্ভাবনা আছে।’

তিনি বলেন, যাদের আজকে স্কোয়াডে নেয়া হয়নি তারা যে ইনজুরিতে ব্যপারটা এমন নয়, তবে ম্যাচ খেলার জন্য তারা সম্পূর্ণ ফিট ছিল না। এমনিতে তারা ভালোই আছে তবে একটু সাবধানে থাকতে হব।

ফিফার নিয়ম অনুযায়ী, কাতার বিশ্বকাপে ইনজুরি অথবা মারাত্মক অসুস্থতাজনিত কারণে প্রথম ম্যাচের ২৪ ঘণ্টা আগে স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো। আগামী ২২ নভেম্বর (মঙ্গলবার) সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে মেসিরা, সি গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ হলো মেক্সিকো এবং পোল্যান্ড।  

জাগরণ/খেলা/বিশ্বকাপফুটবল২০২২/এসএসকে