• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২২, ১২:১০ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২০, ২০২২, ১২:১০ এএম

এখনই অবসর নয় : মেসি

এখনই অবসর নয় : মেসি
ছবি ● সংগৃহীত

বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন মেসি। তিনি বলেন, গত বছর কোপা আমেরিকা আর এবার বিশ্বকাপ জিতলাম। জাতীয় দলের হয়ে খেলতে আমার সবসময়ই ভালো লাগে। বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আরও কিছু ম্যাচ আমি খেলে যেতে চাই।

এবারের আগে আর্জেন্টিনা সর্বশেষ বিশ্বকাপ জিতেছিল ১৯৮৬ সালে। মেসির জন্মের এক বছর পর। প্রতিটি আর্জেন্টাইনের মতো তারও ছোটবেলার স্বপ্ন ছিল, একদিন বিশ্বকাপ ট্রফি হাতে তুলবেন। কিন্তু ক্লাব ফুটবলে সম্ভাব্য সব ট্রফি জিতে ফেললেও বিশ্বকাপ শিরোপা রয়ে গিয়েছিল অধরা।

২০১৪ বিশ্বকাপে ফাইনালও খেলেছিলেন। তবে ট্রফি ছুঁয়ে দেখার সৌভাগ্য হয়নি সেবার। আট বছর পর লুসাইলে ফ্রান্সকে হারিয়ে মিটল সেই অতৃপ্তি।

সোনালি ট্রফিটা নিয়ে মেসি তাই যারপরনাই উৎফুল্ল, আর্জেন্টিনার সবারই ছেলেবেলার স্বপ্ন থাকে এটা। আমি সৌভাগ্যবান যে ক্যারিয়ারের সবই অর্জন করতে পেরেছি। যেটা এতদিন ছিল না, সেটাও হয়ে গেল।

ম্যাচ শেষে তিনি বলেন, এভাবে শেষ করতে পারলাম, এটা সত্যিই অসাধারণ। জানতাম, কোন পর্যায়ে এই শিরোপা আমি জিতবো। কেন জানি মনে হচ্ছিল, এমন কিছু একটাই হবে। আরও একবার তিনি (ঈশ্বর) আমাকে খুশি করেছেন।

তিনি বলেন, এটার প্রত্যাশায় ছিলাম, শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হলাম। আমরা ম্যাচে বেশ ভুগেছি, কিন্তু শেষ পর্যন্ত জয় পেয়েছি। ভক্তদের উন্মাদনা দেখতে দেশে ফেরার তর সইছে না।

লিওনেল মেসি বলেছেন, ঈশ্বরের কাছে তার আর কোনও চাওয়া নেই। ক্যারিয়ারের শেষ ধাপে এসে কোপা আমেরিকা জিতেছেন, বিশ্বকাপ জিতলেন। তিনি এখন পূর্ণ।

ফাইনালে উঠে মেসি জানান যে, এটাই তার শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। শিরোপা জিতে জানিয়েছেন, ঈশ্বর তাকে সব দিয়েছেন। জেতার মতো আর কিছু নেই। তার ওই মন্তব্যে অবসর নিয়ে প্রশ্ন ওঠে। তবে লিও সাফ জানিয়ে দিয়েছেন, এখনই অবসর নেওয়ার কথা ভাবছেন না।

জাগরণ/খেলা/ফুটবল/কেএপি