• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ১২:০৮ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২১, ২০২২, ১২:০৮ এএম

অল্পের জন্য দুর্ঘটনা থেকে বাঁচলেন মেসিরা

অল্পের জন্য দুর্ঘটনা থেকে বাঁচলেন মেসিরা
টুইটার ● ছাদখোলা বাসে উদযাপনের সময় দুর্ঘটনায় পড়তে যাচ্ছিলেন মেসিরা

বিশ্বকাপ ফাইনালে জিতেই লিওনেল মেসি বলেছিলেন, দেশে ফিরতে তর সইছে না। রোজারিওতে যেতে মুখিয়ে আছেন। দেশের মানুষের উচ্ছ্বাস দেখতে মুখিয়ে আছে। মেসিরা মঙ্গলবার (২০ ডিসেম্বর) দেশে ফিরেছেন। তবে সোমবার (১৯ ডিসেম্বর) থেকেই দেশটির রাজধানী বুয়েন্স এইরেস লাখো দর্শকে ভরে গিয়েছিল। 

বিশ্বকাপ শিরোপা উদযাপনকে আরও রাঙিয়ে তুলতে আর্জেন্টিনায় সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। মেসিদের লাখো জনতার সামনে বরণ করে নেয়া হয়েছে। এরপর ছাদখোলা বাসে প্যারেদ করে শিরোপা উদযাপন করেন তারা। 

ওখানেই দুর্ঘটনার মুখে পড়তে যাচ্ছিলেন মেসি, ডি মারিয়া ও ডি পলসহ পাঁচ ফুটবলার। ছাদখোলা বাসের ব্যবস্থা করা হলেও রাস্তার প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়নি। নেয়া হয়নি ঠিকঠাক প্রস্তুতি। বাসের ছাদে পা ঝুলিয়ে বসে ছিলেন পাঁচ ফুটবলার। 

হঠাৎ করে তাদের সামনে চলে আসে মোটা একটি ঝুলন্ত কেবল বা তার। ওই তারে কভার লাগানো থাকলেও তা থেকে বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার শঙ্কা ছিল। ওই তারে মেসিদের মাথা বেধে নিয়ন্ত্রণ হারিয়ে দ্বীতল বাস থেকে পড়েও যাওয়ার শঙ্কা ছিল। কিন্তু মেসিরা সতর্ক থাকায় দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন।

টুইটারে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, হুট করে যখন মোট ওই তার সামনে চলে আসে তখন মেসি-ডি পলরা মাথা নিচু করে ফেলেন। যে কারণে তারা ওই দুর্ঘটনা থেকে বেঁচে যান। এর আগে শিরোপা নিয়ে কাতার থেকে দেশে ফেরেন মেসিরা। বিমান থেকে মেসি শিরোপা হাতে নিয়ে তা উচিয়ে ধরে বাইরে বের হন। তার পেছনে ছিলেন বিশ্বকাপ জয়ের অন্যতম কারিগর মেসিদের কোচ লিওনেল স্কালোনি।

জাগরণ/খেলা/ফুটবল/এসএসকে