• ঢাকা
  • শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩, ১২:০৯ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২৩, ০৬:০৯ পিএম

মেসিসহ ঢাকায় আসছে আর্জেন্টিনা ফুটবল দল

মেসিসহ ঢাকায় আসছে আর্জেন্টিনা ফুটবল দল

কাতার বিশ্বকাপ চলাকালে বাংলাদেশ-আর্জেন্টিনা সম্পর্ক নতুন মাত্রা পেয়েছে। সেই সম্পর্ক এবার আরো উন্নতি হতে চলেছে। বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকে আলোচনা চলছিল আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলকে ঢাকায় আনার। এবার সেই উদ্যোগ সফল হতে চলেছে। সবকিছু ঠিক থাকলে জুনে ঢাকায় আসবে লিওনেল স্কালোনির শিষ্যরা।

লিওনেল মেসিকেসহ ঢাকায় আর্জেন্টিনা দলকে নিয়ে আসার প্রস্তুতি প্রায় চূড়ান্ত বলে মঙ্গলবার (১৭ জানুয়ারি) গণমাধ্যমকে জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

তিনি বলেছেন, আর্জেন্টিনার প্রস্তাবিত এই সফল চূড়ান্ত হয়ে এসেছে। এখন শুধু টার্মস এন্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে। ওরা আমাদের জানিয়েছে যে, জুনের ফিফা উইন্ডোতে ওরা আসতে চায়। টার্মস এন্ড কন্ডিশন সমস্যা না হলে জুনে ওরা আসবে বলাই যায়।

কিন্তু বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার কাজের যা অবস্থা, তাতে খেলা হবে কোথায় সেই প্রশ্ন আসেই। কাজী সালাউদ্দিন বলেছেন, বঙ্গবন্ধু স্টেডিয়ামেই খেলা হবে। আমরা আজ জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়েছ জরুরিভিত্তিতে সব করে দিতে। তারা রাজি হয়েছে। স্টেডিয়াম ঠিকঠাক না হলে খেলাই তো হবে না।

ঢাকায় আর্জেন্টিনার প্রতিপক্ষ হবে কারা? আসছে এমন প্রশ্নও। কাজী সালাউদ্দিন বলেন, আর্জেন্টিনা ওদের কোচের সঙ্গে আলোচনা করে কয়েকটি দেশের নাম দেবে আমাদের। তারপর সেই নামগুলো নিয়ে কাজ করব আমরা। শেষে একটি দেশ ঠিক করা হবে।

এর আগে ২০১১ সালের ৫ সেপ্টেম্বর বাংলাদেশে এসেছিলেন মেসিরা। সেবার নাইজেরিয়ার বিরুদ্ধে খেলেছিল আর্জেন্টিনা দল।

জাগরণ/খেলা/ফুটবল/এসএসকে