• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩, ১১:৫১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১১, ২০২৩, ১১:৫১ পিএম

এশিয়ান ইনডোর

সোনা জিতলেন ইমরানুর

সোনা জিতলেন ইমরানুর
বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান ● সংগৃহীত

ইতিহাস গড়েছেন ইমরানুর রহমান।

শনিবার (১১ ফেব্রুয়ারি) এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ ৬০ মিটার স্প্রিন্টে সোনা জিতেছেন বাংলাদেশের দ্রুততম মানব।

সকালে কাজাখস্তানে প্রতিযোগিতার দ্বিতীয় দিনে হিটে প্রথম হয়ে সেমিফাইনালে উঠেছিলেন ইমরানুর। হিটে সময় নেন ৬.৭০ সেকেন্ড; যদিও তখন পর্যন্ত তার ব্যক্তিগত সেরা টাইমিং ৬.৬৪ সেকেন্ড।

গত বছর বেলগ্রেডে বিশ্ব ইনডোর অ্যাথলেটিকসে এই টাইমিং করেন ইমরানুর। সন্ধ্যায় সেমিতে সময় নেন ৬.৬১ সেকেন্ড। ভাঙেন তার আগের রেকর্ড। এরপর রাতে ফাইনালে সময় নিয়েছেন ক্যারিয়ার সেরা ৬.৫৯ সেকেন্ড।

ইনডোর অ্যাথলেটিক্‌সে ইতিহাস গড়লেন ইমরানুর

কাজাখস্তানের উদ্দেশে দেশ ছাড়ার আগে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব বলেছিলেন, এশিয়ার ইনডোরে ইমরানুরের পদক পাওয়ার সম্ভাবনা আছে। প্রতিযোগিতায় অন্য অ্যাথলেটদের সঙ্গে তুলনায় ইমরানুরের টাইমিং তৃতীয় সেরা। এখন একটি স্বপ্ন নিয়েই বাংলাদেশ অংশ নেবে এই ইভেন্টে। সেটি পদকজয় আর সে লক্ষ্য পূরণের পথেই আছে ইমরানুর।’

নিজের সেরা টাইমিং করেছেন ৬০ মিটার স্প্রিন্টে

কাজাখস্তান থেকে রকিব আজ সকাল প্রথম প্রথম আলোকে বলেছিলেন, ‘এখন পর্যন্ত ৫টি হিটে ইমরানুরের টাইমিং সেরা। ফলে তার কাছ থেকে পদকের প্রত্যাশা আরও বেড়েছে আমাদের।’ রাতে বলেন, ‘ ইমরান দেশের অ্যাথলেটিকসে ইতিহাস তৈরি করেছে। সে এই স্তরে সোনা জিতে বাংলাদেশকে গর্বিত করেছে। এশিয়ান পর্যায়ে সোনা দূরে থাকবা পদক জেতাই আমাদের কাছে স্বপ্ন।’

ইমরানুরের সাফল্যর দেশের অ্যাথলেটিকসে বইছে খুশির বন্যা।

পরশু প্রতিযোগিতায় প্রথম দিনে অবশ্য ভালো করতে পারেননি বাংলাদেশের দ্রুততম মানবী শিরিন আক্তার। ৬০ মিটার স্প্রিন্টে নিজের হিটে আটজনের মধ্যে সবার শেষে দৌড় শেষ করেন। তবে টাইমিং ভালো হওয়ায় খুশি শিরিন। দেশে টাইমিং করেছেন ৮.৫০ সেকেন্ড, তাঁর টাইমিং ছিল ৭.৯৩।

জাগরণ/খেলা/অ্যাথলেটিক্স/এমএ