• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩, ১২:৩৫ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৫, ২০২৩, ১২:৩৫ এএম

সবচেয়ে বড় টি২০ লিগের ভাবনা সৌদির

সবচেয়ে বড় টি২০ লিগের ভাবনা সৌদির
টি-২০ লিগ আনতে চায় সৌদি আরব ● ফাইল ফটো

সৌদি ফুটবল লিগকে আকর্ষণীয় করতে কাজ করছে সৌদি আরব। ক্রিস্টিয়ানো রোনালদোকে সৌদি লিগে এনেছে, মেসিসহ আরও ৫০ এলিট ফুটবলার কিনতে চায় তারা।

এবার ফুটবলের পাশাপাশি ক্রিকেটে বিনোয়োগের কথা ভাবছে সৌদি আরব। সবচেয়ে বড় টি-২০ লিগ আনতে চায় তারা।

ভারতীয় প্রিমিয়ার লিগ (আইপিএল) ব্যবস্থাপকদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা-বার্তা শুরু করেছে। তারা ক্রিকেটে আসলে ফ্র্যাঞ্জাইজি ক্রিকেটের রূপ বদলে যাবে বলে মনে করা হচ্ছে। 

ভারতের ক্রিকেটাররা আইপিএল ছাড়া বিশ্বের অন্য কোনও ফ্র্যাঞ্জাইজি লিগে খেলতে পারেন না। কিন্তু সৌদি আরব এমনভাবে তাদের প্রস্তাবিত লিগের প্রস্তাবনা করেছে যা ভারতীয় ক্রিকেটারদের জন্য দুয়ার খুলে দেবে। 

সৌদি কর্তৃপক্ষের ক্রিকেটে বিনোয়োগ করার ইচ্ছের বিষয়টি নিশ্চিত করেছেন আইসিসির চেয়ারম্যান ক্রেগ বাকলে। বিষয়টি ইতিবাচক হবে বলে মনে করা হচ্ছে। তার মতে, সৌদি আরব ক্রীড়া অঙ্গনের যে খাতেই বিনিয়োগ করেছে, তার চেহারা বদলে গেছে। 

সৌদি কর্তৃপক্ষ ক্রিকেটে বিনিয়োগ করতে চায় জানিয়ে বার্কলে বলেছেন, ‘সৌদি কর্তৃপক্ষ অন্য যে ক্রীড়াখাতে বিনিয়োগ করেছে সেটার দিকে লক্ষ্য করলে আমার মনে হয় ক্রিকেট খুব আকর্ষণীয় হবে। ক্রিকেট নিয়ে তারা বেশ কাজ করছে। তারা ক্রিকেটে বিনিয়োগ করতে খুব আগ্রহী। সৌদি আসলে ক্রিকেটে আঞ্চলিক উপস্থিতি বাড়বে।’

জাগরণ/খেলা/ক্রিকেট/এসএসকে