• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: মে ৪, ২০২৩, ১২:৩৯ এএম
সর্বশেষ আপডেট : মে ৪, ২০২৩, ১২:৩৯ এএম

মলিনমুখে ঢাকা ছাড়লেন লিটন

মলিনমুখে ঢাকা ছাড়লেন লিটন
ছবি ● ফাইল ফটো

ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে দেশ ছেড়েছেন টাইগার ওপেনার লিটন দাস। মলিনমুখে মাথা নিচু করে গণমাধ্যমকে এড়িয়ে বিমানে চড়লেন এলকেডি। 

বৃহস্পাতিবার দলের সঙ্গে যোগ দিতে ইংল্যান্ডের বিমান ধরবেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। একইদিনে যুক্তরাষ্ট্র থেকে ইংল্যান্ড পাড়ি দেবেন অলরাউন্ডার সাকিব আল হাসান। 

প্রথম দৃশ্য, যেখানে লিটন দাসকে দেখা যাচ্ছে বেশ চনমনে ও প্রাণবন্ত। প্রথমবারের মত খেলতে যাচ্ছেন আইপিএলে। তাইতো মুখে নির্মল হাসি, রোমাঞ্চমাখা দুটো চোখ।

দৃশ্য দুইয়ে চিত্রটা ভিন্ন। মলিনমুখে চুপি চুপি নীরবেই দেশ ছাড়লেন এলকেডি। আইপিএল নয় এবার আইরিশ বধের মিশন। তবে টাইগার ওপেনারের মলিন মুখ শংকা জাগাতে পারে।

আইপিএলে পর্যাপ্ত সুযোগ না পাওয়াই কি বিষন্ন করে তুলেছে লিটনকে! মাত্র একটি ম্যাচ খেলতে পেরেছেন। করেছেন চার রান। এরপর আর সুযোগই মেলেনি। 

যাত্রাকালে যেন গণমাধ্যমকর্মীদের দেখেও এড়িয়ে যেতে চাইলেন কেবল। দলের সঙ্গে যোগ দিতে বৃহস্পতিবার ভারত থেকে ইংল্যান্ডের বিমান ধরবেন আরেক ক্রিকেটার মোস্তাফিজ।

অনেকদিন ধরেই দিল্লির ডাগআউটে বসে আছেন কাটার মাস্টার। সুযোগ মিলছে না একাদশে। ২টি ম্যাচ খেলে মাত্র ১টি উইকেট ঝুলিতে। বোলিংয়ে ছিলেন বেশ একপেনসিভ।

দিল্লির একাদশে সযোগ না মিললেও লাল সবুজ জার্সিতে বড় দায়িত্ব নিতে হবে এই বাঁহাতিকে। আইপিএলে মোস্তার বিবর্ণ পারফরম্যান্স ভাবনায় ফেলতে পারে টিম ম্যানেজম্যান্টকে।

বাকি আছেন আরও একজন। টাইগার ক্রিকেটের পোস্টারবয় সাকিব। পরিবারের সাথে ছুটি কাটাতে আছেন আমেরিকায়। ফিজের মতো তিনিও ইংল্যান্ডের বিমানে চড়বেন বৃহস্পতিবার।

জাগরণ/খেলা/ক্রিকেট/এসএসকে