• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ১২:৪৪ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৬, ২০২৩, ১২:৪৪ এএম

মিরপুর টেস্ট

ধারাভাষ্য দেবেন তামিম

ধারাভাষ্য দেবেন তামিম
বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল ● ফাইল ফটো

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বুধবার মিরপুরে নামছে বাংলাদেশ দল। সিলেটে প্রথম টেস্টে ১৫০ রানের দারুণ জয় পেয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ দল মিরপুরে সিরিজ জিতে নিতে উন্মুখ। নিউজিল্যান্ডের চাওয়াও স্বাভাবিকভাবেই এ ম্যাচে জিতে সিরিজে সমতা নিয়ে শেষ করা। 

এমন টেস্টের আগে বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল জানিয়ে দিলেন, তিনি মাঠে থাকবেন। চোটের কারণে এই মুহূর্তে মাঠের বাইরে থাকা বাঁহাতি ওপেনারের মাঠে থাকা অবশ্য অন্য ভূমিকায়। ধারাভাষ্যকার হিসেবে কাল মিরপুর টেস্টে যোগ দেবেন তামিম। নিজের ফেসবুক পেজে এক বার্তায় তামিম নিজেই জানিয়েছেন এ খবর। 

'বাংলাদেশ ও নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টে আগামীকাল ধারাভাষ্য প্যানেলে ছোট একটা অংশ হিসেবে থাকব। আন্তর্জাতিক ম্যাচে আমার এমন অভিজ্ঞতা প্রথমবার হবে' - ফেইসবুক পেইজে এক পোস্টে লিখেছেন তামিম। 

কোন সময়ে ধারাভাষ্য কক্ষে তার থাকার কথা, সেটাও পোস্টে জানিয়ে দিয়েছেন তামিম, ‘আমার জন্য বরাদ্দ করা সময় হচ্ছে - ১২টা ৪০ মিনিট থেকে ১টা ১০ মিনিট এবং ১টা ৪০ মিনিট থেকে ২টা ১০ মিনিট। ধারাভাষ্যকক্ষের অভিজ্ঞতা আরেকবার পেতে উন্মুখ হয়ে আছি।’

আন্তর্জাতিক ক্রিকেটে যে এই প্রথম ধারাভাষ্য দিতে যাচ্ছেন, সেটা তো তামিম নিজেই জানিয়েছেন। এর আগে তামিমের ধারাভাষ্যের অভিজ্ঞতা ২০২২ সালের বিপিএলে। সেবার তামিমের দল মিনিস্টার ঢাকা প্লে-অফে বাদ পড়ে, এরপর এলিমিনেটর ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্সের ম্যাচে ধারাভাষ্যকক্ষে ছিলেন তামিম। 

ধারাভাষ্য দিয়ে হলেও অন্তত ক্রিকেট মাঠে ফিরছেন তামিম - এটা তার ভক্তদের জন্য সুখবর হতে পারে। গত জুলাইতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের মাঝপথে হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাওয়ার ঘোষণা দিলেও পরের দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অবসরের সিদ্ধান্ত থেকে ফিরে আসেন তামিম। তবে পিঠের চোটের কারণে এরপর দেড় মাস মাঠের বাইরে ছিলেন, ফেরেন বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে। তবে সে সিরিজেও এটা স্পষ্ট ছিল যে, চোট তামিমকে ভোগাচ্ছে। এরপর বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হয় তামিমকে, যা নিয়ে বিতর্ক তুঙ্গে উঠেছে। 

তবে চোট পুরোপুরি সারিয়ে এখনো মাঠের ক্রিকেটে ফেরা হয়নি তামিমের। সে ব্যাপারেও অবশ্য গত মাসে তামিম জানিয়েছিলেন, তিনি ফিরতে পারেন আগামী জানুয়ারিতে শুরু হতে যাওয়া বিপিএল দিয়ে।

জাগরণ/নিউজিল্যান্ডক্রিকেটসিরিজ/এমএ