• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩, ১১:৫১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০২৩, ১১:৫১ পিএম

প্রতিপক্ষ আরব আমিরাত

আজ এশিয়া কাপে নামছে বাংলাদেশ

আজ এশিয়া কাপে নামছে বাংলাদেশ
ছবি ● সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে আজ থেকে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। আগামীকাল দিনের প্রথম ম্যাচে স্বাগতিক আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বেলা সাড়ে এগারোটায় শুরু হওয়া এই ম্যাচ টিভিতে সম্প্রচার করা হবে না। ম্যাচ দেখা যাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ইউটিউব চ্যানেলে।

উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। দ্বিতীয় ম্যাচে নেপালকে হারিয়েছে পাকিস্তানের যুবারা।

যুবাদের এশিয়া কাপে বাংলাদেশের গ্রুপে আছে শ্রীলঙ্কা ও জাপান। বয়স ভিত্তিক এই আসরে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন মাহফুজুর রহমান রাব্বি। এছাড়া ১৫ সদস্যের দলে আছেন শেখ পারভেজ জীবন ও মোহাম্মদ আশরাফুজ্জামান বরেণ্য।

আগের সংস্করণের মতো এ বছরও আটটি দেশ অংশগ্রহণ করেছে। যেখানে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ আইসিসির পূর্ণ সদস্য দেশ এবং সংযুক্ত আরব আমিরাত, জাপান ও নেপাল বাছাইপর্বের দল।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের বাংলাদেশ দল: আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান বরেণ্য, আরিফুল ইসলাম, মোহাম্মদ শিহাব জেমস, আহরার আমিন, শেখ পারভেজ জীবন, মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), রাফিউজ্জামান রাফি, রোহানাত দৌলা বর্ষণ, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিক, মারুফ মৃধা। 

স্টান্ড বাই: রিজান হোসেন, নাঈম আহমেদ, জেহাদুল হক জিহাদ।

জাগরণ/খেলা/ক্রিকেট/অনূর্ধ্ব১৯এশিয়া কাপ/এসএসকে