• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২৬, ২০১৯, ০৬:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০১৯, ০৬:৪৫ পিএম

কলেজছাত্রীকে ধর্ষণের ভিডিও ধারণ, ছাত্রনেতা কারাগারে

কলেজছাত্রীকে ধর্ষণের ভিডিও ধারণ, ছাত্রনেতা কারাগারে
ধর্ষণের অভিযোগে গ্রেফতারকৃত ছাত্র যুব ঐক্য পরিষদের নেতা সুদীপ্ত পাল  -  ছবি : জাগরণ

লক্ষ্মীপুরে এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্র যুব ঐক্য পরিষদের নেতা সুদীপ্ত পালকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে ধর্ষণ মামলায় তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এদিন দুপুরে ভিকটিমের বাবা (পুরোহিত) বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

জানা গেছে, সুদীপ্ত পাল লক্ষ্মীপুর পৌরসভার বাসিন্দা সুদর্শন পালের ছেলে। তিনি বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের লক্ষ্মীপুর সদর উপজেলার আহ্বায়ক ও জেলা ছাত্রলীগের সাবেক ধর্মবিষয়ক সম্পাদক।

থানা পুলিশ জানায়, সদর উপজেলার ভবানীগঞ্জ ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ওই ছাত্রী ও তার পরিবার শহরের টাউন হল এলাকায় একটি টিনশেড ঘরে ২০১৬ সাল থেকে ভাড়া থাকতেন। ওই ঘরের মালিক সুদর্শন পালের ছেলে সুদীপ্ত পাল। একই সম্প্রদায়ের লোক বলে সুদীপ্ত ও ওই ছাত্রীর মধ্যে গভীর সম্পর্ক গড়ে ওঠে। এই সুযোগে ২০১৭ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে শহরের মদিন উল্যাহ হাউজিংয়ের একটি বাসায় বন্ধুর জন্মদিনে ওই ছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণ করে সুদীপ্ত।
এ সময় ধর্ষণের ভিডিও ধারণ করা হয়। এরপর ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ওই ছাত্রীকে একাধিকবার ধর্ষণ করার অভিযোগ রয়েছে। সর্বশেষ গত ৫ জুলাই শহরের জোবেদা নামীয় একজনের বাসায় তাকে ডেকে নিয়ে ধর্ষণ করা হয়।

একপর্যায়ে এসব অনৈতিক কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে পরিবারের সদস্যদের বিষয়টি জানান ওই ছাত্রী। এরপর পারিবারিকভাবে কুমিল্লার একটি ছেলের সঙ্গে ওই ছাত্রীর বিয়ে ঠিক করা হয়। বিষয়টি জানতে পেরে অভিযুক্ত সুদীপ্ত মুঠোফোনে ওই ছেলেকে হুমকি দেয়। একই সঙ্গে ধর্ষণের আপত্তিকর ভিডিও তাকে সরবরাহ করে। এতে বিয়েটি ভেঙে দেয় ছেলের পরিবার।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ওই ছাত্রীর বাবা বাদী হয়ে লক্ষ্মীপুর মডেল থানায় সুদীপ্ত পালের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন।

লক্ষ্মীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, সুদীপ্ত পালের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা হয়। পরে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এনআই

আরও পড়ুন