• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩১, ২০১৯, ০৪:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০১৯, ০৪:০৮ পিএম

চাঁপাইনবাবগঞ্জে রাকিব হত্যা মামলা

৩ জনের মৃত্যুদণ্ড, স্ত্রীসহ ৪ জনের যাবজ্জীবন

৩ জনের মৃত্যুদণ্ড, স্ত্রীসহ ৪ জনের যাবজ্জীবন
দণ্ডপ্রাপ্ত আসামিদের পুলিশ প্রহরায় নিয়ে যাওয়া হচ্ছে  -  ছবি : জাগরণ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দিনমজুর রাকিব হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড, প্রত্যেককে ১ লাখ টাকা অর্থদণ্ড এবং নিহতের স্ত্রীসহ ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড, প্রত্যেককে ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৩১ জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের পরানপুর-বলিহারপুরের মেনশাদ মন্ডলের ছেলে মেহেরাব হোসেন ওরফে বাচ্চু (৩৯), একই ইউনিয়নের মহেশপুরের বাহার আলীর ছেলে জামাল উদ্দীন (৪২) ও ছোট মহেশপুরের মৃত আবদুস সাত্তারের ছেলে হযরত আলী (৪২)।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন নিহত রাকিব ওরফে বাবুর স্ত্রী সায়েরা খাতুন (৩৪), আলাউদ্দীনের ছেলে মো. মোহবুল (৪৯), মো. মংলুর ছেলে মো. মিটুল (২৪) ও ছোট মহেশপুর গ্রামের মৃত রবুর ছেলে আসলাম (৪৬)।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের পরানপুর বলিহারপুরের নাইমুল ইসলামের ছেলে রাকিব ওরফে বাবু ২০১৫ সালের ২৯ মার্চ রাত ৯টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেননি। পরদিন সকাল সাতটায় মহেশপুরের মহানন্দা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় একই সালের ৩০ মার্চ নিহতের পিতা নাইমুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, পুলিশের তদন্তে উদ্‌ঘাটিত হয় পরকীয়ার জেরে খুন হন বাবু।

২০১৬ সালের ১৩ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবদুল করিম। সাক্ষ্য-প্রমাণাদি শেষে বুধবার দুপুরে বিচারক উল্লিখিত রায় দেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এই মামলায় অপর ৮ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

এনআই

আরও পড়ুন