• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২০, ০৫:২৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১২, ২০২০, ০৫:২৪ পিএম

আখাউড়া-নাসিরনগরে মারা যাওয়া ২ জন কোভিড আক্রান্ত ছিলেন

আখাউড়া-নাসিরনগরে মারা যাওয়া ২ জন কোভিড আক্রান্ত ছিলেন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও নাসিরনগরে মারা যাওয়া ২ জন করোনায় আক্রান্ত ছিলেন।

রোববার (১২ এপ্রিল) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ৯ এপ্রিল ভোর রাতে ৩০ বছর বয়সী ওই নারী জ্বর ও সর্দি কাশি নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের রাণীখার গ্রামে তার স্বামীর বাড়ীতে মারা যান।

এ ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই নারী ও তার স্বামী নারায়ণগঞ্জে থাকতেন। সম্প্রতি রাণীখার গ্রামে আসার পর থেকেই তিনি জ্বর ও সর্দি-কাশিতে ভুগছিলেন। কিন্তু তিনি ভয়ে নিজের অসুস্থতার কথা কাউকে জানাননি। পরে গত ৯ এপ্রিল ভোররাতে ৩০ বছর বয়সী ওই নারী মারা যান।

গত ৭ এপ্রিল রাতে জেলার নাসিরনগর উপজেলায় শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া মালয়েশিয়া প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. একরাম উল্লাহ্।

তিনি জানান, ওই প্রবাসী মৃত্যুর পর তার শরীর থেকে নেয়া আলামতে  করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

পরবর্তীতে করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। তিনি ১৮ মার্চ মালয়েশিয়া থেকে দেশে ফিরেন। নিয়ম অনুযায়ী ১৪ দিন কোয়ারেন্টাইনেও ছিলেন ৩৫ বছর বয়সী ওই প্রবাসী।

কোয়ারেন্টাইনে থাকাকালে তার শারীরিক কোনও সমস্যা হয়নি। পরবর্তীতে ৪ এপ্রিল তিনি অসুস্থ বোধ করলে তার কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়।   

এতে তার শরীরে টাইফয়েডের জীবাণু ধরা পড়ে। এরপর ৭ এপ্রিল তিনি শ্বাসকষ্ট নিয়ে মারা যান। এ ঘটনায় ওই প্রবাসীর নিজ বাড়ি ও তার শ্বশুরবাড়ি লকডাউন করে দেয় উপজেলা প্রশাসন।

জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী জেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন ৪২৪ জন ব্যক্তি। প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে আছেন ১৮ জন, আইসোলেশনে আছেন ৬ জন, করোনায় আক্রান্ত হয়েছেন ৬ জন এবং জেলায় এখন পর্যন্ত মারা গেছেন মোট ৩ জন। সময়টিভি।

এসএমএম

আরও পড়ুন