• ঢাকা
  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২০, ০৪:৩১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০২০, ০৪:৩১ পিএম

কোভিড-১৯

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ২ নারী

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ২ নারী
ছবি ইউএনবি’র সৌজন্যে

শেরপুরে ‘করোনামুক্ত’ ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন দুই নারী।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে তাদের হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে নিজ নিজ বাড়িতে পৌঁছে দেয়া হয়।

তারা হলেন- সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের মধ্যবয়ড়া গ্রামের শাহিনা আক্তার (৩২) এবং সাতানি-শ্রীবরদী এলাকার বাসিন্দা শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া খোদেজা বেগম (৫০)।

জেলা সিভিল সার্জন ডা. একেএম আনওয়ারুর রউফ দু’জনের ছাড়পত্র দেয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে আইসোলেশনে থাকার সময় তাদের পর পর দু’বার নমুনা পরীক্ষায় ‘কোভিড-১৯ নেগেটিভ’ ফলাফল আসায় হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। তারা এখন পুরোপুরি করোনামুক্ত এবং সুস্থ।

তিনি জানান, ৫ এপ্রিল (রোববার) নমুনা পরীক্ষায় তাদের করোনা সংক্রমণ ধরা পড়েছিলো। ওইদিনই তাদের জেলা হাসপাতালের আইসোলেশনে নিয়ে চিকিৎসা দেয়া হয়। আইসোলেশনে থাকাকালে ওই দুই নারীর চিকিৎসায় নিয়োজিত জেলা হাসপাতালের আরএমও ডা. খাইরুল কবীর সুমন, বিশেষজ্ঞ চিকিৎসক ডা. আলমগীর মোস্তাক, ডা. আবদুল হান্নান, সদর টিএইচএ ডা. মোবারক হোসেন এবং নার্স ও অন্যান্য স্টাফদের প্রতিও কৃতজ্ঞতা জানান সিভিল সার্জন।

বৃহস্পতিবার আরও ৩৭ জনের নমুনা সংগ্রহ করে করোনা সংক্রমণ পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। দুই নারীকে ছাড়পত্র দেয়ার পর এখন জেলায় ৭ জন করোনা আক্রান্ত আইসোলেশনে রয়েছেন।

করোনা সংক্রমণ রোধে শেরপুর জেলাকে বুধবার রাত থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। ইউএনবি।

এসএমএম

আরও পড়ুন