• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২০, ০৫:৫১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৭, ২০২০, ০৫:৫১ পিএম

চাচির হাতে ৪ বছরের শিশু খুন

চাচির হাতে ৪ বছরের শিশু খুন

চট্টগ্রামের ফটিকছড়িতে পারিবারিক কলহের জেরে অবুঝ শিশু দিহানকে (৪) তার চাচি রেশমি আক্তার ছুরি দিয়ে নির্মমভাবে হত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ।  রেশমি আক্তার পুলিশের কাছে হত্যার দায় স্বীকার করেছেন।

সোমবার (২৭ এপ্রিল) এ ঘটনায় দিহানের মায়ের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ফটিকছড়ির পাইন্দং ইউপির প্রবাসী দিদারুল আলমের একমাত্র ছেলে দিহান প্রতিদিনের মতো রোববার (২৬ এপ্রিল) এ ঘরের উঠানে খেলছিল। তখন তার মা গোছল করতে যায়, এরপর ফিরে এসে আর দিহানকে দেখতে না পেয়ে খুঁজতে থাকেন। একপর্যায়ে বিকেলে মা জনি আক্তার তাদের রান্নাঘর সংলগ্ন লাকড়ি রাখার ঘরে প্রবেশ করে জমা করে রাখা শুকনো পাতার ভেতরে দিহানের দুইটি হাত দেখতে পান। এরপর তাকে টেনে বের করে পেটে ধারালো অস্ত্রের কয়েকটি আঘাত দেখতে পান এবং নাড়ি-ভুড়ি বের হয়ে থাকতে দেখেন। এ সময় তার চিৎকারে বাড়ির অন্যান্য লোকজন এগিয়ে আসে। তাৎক্ষনিক স্থানীয় ইউপি সদস্য সরোয়ার ফটিকছড়ি থানায় সংবাদ দিলে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে দিহানের মৃতদেহ উদ্ধার করে লাশ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে পাঠায়।

পুলিশ জানায়, এ সময় ঘটনায় জড়িত সন্দেহে দিহানের চাচি রেশমি আক্তরকে (২৫) আটক করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি দিহানকে হত্যার পর লাশ লুকিয়ে রাখার কথা স্বীকার করেন। পরবর্তীতে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটি তার বসতঘরের আলমারির ড্রয়ার থেকে নিজ হাতে বের করে দেন।

স্থানীয় মেম্বার সরোয়ার হোসেন বলেন, এভাবে একজন অবুঝ শিশুকে হত্যা করা হবে তা মানা যায় না। হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

ফটিকছড়ি থানার ওসি বাবুল আক্তার বলেন, হত্যাকাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যেই হত্যাকারীকে শনাক্ত করে গ্রেফতার করা হয়েছে। পারিবারিক কলহে একটি অবুঝ শিশুকে আপন চাচি এত নির্মমভাবে হত্যা করতে পারে তা কল্পনা করতেও অবাক লাগে।

এসএমএম

আরও পড়ুন