• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২০, ০৯:১৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৮, ২০২০, ০৯:১৬ পিএম

কোভিড-১৯

গাইবান্ধায় মোট আক্রান্ত ১৯, মৃত্যু ১

গাইবান্ধায় মোট আক্রান্ত ১৯,  মৃত্যু ১

গাইবান্ধায় নতুন করে আরও দু’জনের দেহে  করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ জনে। 

নতুন করে করোনা আক্রান্ত (শনাক্ত) রোগীর বাড়ি গাইবান্ধার পলাশবাড়ি উপজেলায়।

তথ্যটি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ দৈনিক জাগরণকে বলেন, গাইবান্ধায় মোট করোনা আক্রান্ত রোগী এখন ১৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৪ জন। তারা সবাই ভালো আছেন।

গত ২৫ এপ্রিল করোনা সন্দেহে গোবিন্দগঞ্জ উপজেলার একজন রোগী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেসনে মারা যান। পরে তার নমুনা সংগ্রহ করা হয়। এরপর ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার রিপোর্টে তার দেহে করোনা পজেটিভ পাওয়া যায়।

মঙ্গলবার (২৮ এপ্রিল) নতুন করে হোম কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ৮৪ জন। ফলে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ৩৬৪ জনে। কোয়ারেন্টাইন শেষ করে বাড়ি ফিরে গেছেন ২৪৪ জন।

গাইবান্ধা সিভিল সার্জন অফিসের করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত কন্ট্রোল রুমের কর্তব্যরত ডা. মরিয়ম জানান, বর্তমানে গাইবান্ধার সুন্দরগঞ্জে ৫২ জন, গোবিন্দগঞ্জে ২৬৪ জন, সদরে ২০২ জন, ফুলছড়িতে ২৬৩ জন, সাঘাটায় ৩৭২ জন, পলাশবাড়িতে ২১ জন এবং সাদুল্লাপুর উপজেলায় ১৯০ জন ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে আছেন।

নমুনা পরীক্ষার ফলাফল না জানা পর্যন্ত তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৩৬ জন।

এসএমএম

আরও পড়ুন