• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২০, ০৩:৩১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০২০, ০৩:৩১ পিএম

‘বজ্রপাতে নিহত কৃষক পরিবার পাবে ১ লাখ টাকা’

‘বজ্রপাতে নিহত কৃষক পরিবার পাবে ১ লাখ টাকা’

হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে নিহত হওয়া কৃষকদের পরিবারকে প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১ লাখ করে অর্থ সহায়তা দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জের কয়েকটি হাওর পরিদর্শন শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন। এ সময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সরকার কৃষকদের প্রতি বছর যে ১৪ হাজার কোটি টাকা ঋণ দেয়, তার ৯ শতাংশ হারে সুদ কমিয়ে সরকার ৪ শতাংশ করেছে। এখন ঋণের পরিমাণ হবে ১৯ হাজার কোটি টাকা।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানান, সরকার কৃষি ও স্বাস্থ্য খাতকেই বর্তমানে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে। এ দুটি খাত একটি অপরের পরিপূরক। একটি ছাড়া বাঁচতে পারবো না। চলতি বছেরের বাজেট দুই মাস বাকি আছে। প্রধানমন্ত্রী দুইমাসে ২২ হাজার কোটি খরচ করার সিদ্বান্ত নিয়েছেন। কৃষি খাতকে তুলে ধরতে হবে সেইসাথে আধুনিকায়ন করতে হবে। যাতে করে আমরা বেশি করে ফলন ফলাতে পারি।

এ সময় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী হাওরে কৃষকদের মাঝে দু’টি ধান কাটার মেশিনও হস্তান্তর করা হয়। পরে সরকারিভাবে বোরো ধান সংগ্রহ কাজেরও উদ্বোধন করেন এই দুই মন্ত্রী। এ সময় সুনামগঞ্জের সংসদ সদস্যবৃন্দ, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সকল সরকারি অফিসসমূহের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএমএম

আরও পড়ুন