• ঢাকা
  • রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১, ১১ মাঘ ১৪২৭
প্রকাশিত: মে ১২, ২০২০, ০৩:৩০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১২, ২০২০, ০৩:৩০ পিএম

কোভিডে দেশে প্রথম কারাবন্দির মৃত্যু

সিলেট সংবাদদাতা
কোভিডে দেশে প্রথম কারাবন্দির মৃত্যু
সংগৃহীত ছবি

সিলেট কেন্দ্রীয় কারাগারেও হানা দিয়েছে করোনাভাইরাস। বন্দি এক ব্যক্তির করোনা শনাক্ত হয়ে মৃত্যুবরণ করায় কারাগারের একটি ওয়ার্ড লকডাউন করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা.আনিসুর রহমান জানান, সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে আহমদ হোসেন নামের এক আসামি রোববার (১০ মে) করোনার উপসর্গ নিয়ে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে আসলে তার নমুনা সংগ্রহ করে তাকে আবার কারাগারে পাঠানো হয়। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সোমবার তার রিপোর্ট পজেটিভ আসে এবং এদিনই সে মৃত্যুবরণ করে বলে নিশ্চিত করেন।

এ সময় তিনি আরও জানান, জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ এখন সংক্রমণ বিধি অনুযায়ী ব্যবস্থা নেবে।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আবদুল জলিল জানান, তিনি কানাইঘাট থানার একটি খুনের মামলায় গত দুই মাস ধরে জেল হাজতে ছিলেন। গত ৫ মার্চ তাকে সিলেট কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। গত ৮ মে তার শরীরে করোনার উপসর্গ দেখা দিলে তাকে শামসুদ্দিন আহমদ হাসপাতালে নেয়া হয়। ১০ মে তিনি মারা যান। এর পরদিন ১১ মে তার পরীক্ষার ফলাফল পজেটিভ আসলে মঙ্গলবার (১২ মে) কারাগারের একটি ব্লক আপাতত লকডাউন করার পাশাপাশি আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা প্রায় একশো বন্দি এবং কারাগারের সিনিয়র জেলসহ কারা হাসপাতালের সহকারী সার্জন ও ২৫ জন স্টাফ ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন। এদের সবার নমুনা সংগ্রহ করে মঙ্গলবার পরীক্ষার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এসএমএম

আরও পড়ুন