• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০১৯, ০৪:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৩, ২০১৯, ০৪:৪৬ পিএম

‘কঙ্গনা সুন্দর, নাম্বার ওয়ান’— খেতাব বিগ বির

‘কঙ্গনা সুন্দর, নাম্বার ওয়ান’— খেতাব  বিগ বির
কঙ্গনা রানাউত ও অমিতাভ বচ্চন

কিছুদিন আগে ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র মঞ্চে অমিতাভ বচ্চনের কাছে রাখা হয় এক মজার প্রশ্ন। বলি টাউনের এক নামজাদা অভিনেত্রীর ‘ভয়েস ওভার’ শোনানো হয় তাকে। প্রশ্নটি হল, বিগ-বিকে গলা শুনেই অভিনেত্রীর নাম বলতে হবে। অপশনে রাখা হয় আমিশা প্যাটেল, কঙ্গনা রানাউত, প্রীতি জিনতা এবং কৃতি শ্যাননের নাম। প্রশ্নের সঠিক জবাব তো দিলেনই শাহেনশাহ উপরন্তু সেই অভিনেত্রীকে ‘সুন্দর, নাম্বার ওয়ান’ খেতাবও দিলেন তিনি।

ভয়েস ওভারে সেই অভিনেত্রীকে বলতে শোনা গিয়েছে, ‘‘অনেক রাজনৈতিক দলের কাছ থেকেই রাজনীতিতে যোগদানের প্রস্তাব পেয়েছি আমি। আমার দাদুও নামজাদা রাজনীতিবিদ ছিলেন। কিন্তু আমার কোনও দিনও রাজনীতিতে যোগদানের ইচ্ছা ছিল না। আমি সবসময়েই পরিচালক হতে চেয়েছি। সেটাই এখন আমার জীবনের প্রাথমিক লক্ষ্য।”

সেই ভয়েস ওভার শুনে অমিতাভ এক মুহূর্তও চিন্তা না অভিনেত্রীর নাম উল্লেখ করে বললেন, “যার ভয়েস ওভার এটি তিনি অত্যন্ত সুন্দর, সুবিখ্যাত এবং এক নম্বর অভিনেত্রী। প্রচুর পুরস্কার পেয়েছেন তিনি। পেয়েছেন জাতীয় পুরস্কারও।”

অমিতাভ তো আন্দাজ করতে পেরেছিলেন। আপনি পারলেন কি? পারলেন ধরতে অমিতাভের চোখে ‘নম্বর ওয়ান’ অভিনেত্রীর নাম? জল্পনায় ইতি টেনে বলে দেয়া যাক, তিনি হলেন ‘ঝাঁসি কি রানি...’ কঙ্গনা রানাউত। হ্যা, কঙ্গনার প্রশংসাতেই পঞ্চমুখ বিগ-বি।

ঠোঁটকাটা হিসেবে ইন্ডাস্ট্রিতে বেশ ভালই পরিচিতি রয়েছে কঙ্গনার। তাকে ঘিরে বিতর্কও নেহাতই কম নয়। কিন্তু অভিনয়ে তিনি যে একশোয় একশো সে কথা শিকার করে নেবেন অতি বড় কঙ্গনা সমালোচকও। আপাতত পরবর্তী ছবি ‘থালাইভি’ নিয়ে বেজায় ব্যস্ত তিনি। ২০২০-তে হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পাবে ওই ছবি। আনন্দবাজার।

এসএমএম

আরও পড়ুন