• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৯, ০৩:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০১৯, ০৪:১৫ পিএম

ছবির আগের গল্প নিয়ে তৈরি হচ্ছে ‘কাহানি’র প্রিকোয়েল!

ছবির আগের গল্প নিয়ে তৈরি হচ্ছে  ‘কাহানি’র প্রিকোয়েল!
অভিনেত্রী বিদ্যা বালান ও পরিচালক সুজয় ঘোষ -ছবি : ইন্ডিয়ানবাংলাএক্সপ্রেস

ব লি উ ডি  গু ঞ্জ ন

........................................

যদিও কোনও আনুষ্ঠানিক ঘোষণা হয়নি, তবু বলিউডে এই মুহূর্তে তুমুল জল্পনা চলছে ‘কাহানি’ ছবির প্রিকোয়েল নিয়ে। শোনা  যাচ্ছে, ‘কাহানি’ ও ‘কাহানি টু’-এর পরে আবারও পরিচালক সুজয় ঘোষের সঙ্গে কাজ করতে চলেছেন বিদ্যা বালান। ২০১২ সালের ছবি কাহানি পুরোপুরি বদলে দিয়েছিল বিদ্যা বালনের চলচ্চিত্র ক্যারিয়ার। সম্প্রতি বলিউডে জোর গুঞ্জন, সেই ছবির গল্পের আগের গল্প অর্থাৎ বিদ্যা ভেঙ্কটেশন বাগচীর কলকাতায় এসে পৌঁছানোর আগের গল্পটিই নাকি বলা হবে এই প্রিকোয়েলে।

‘কাহানি’ ছবির প্রথমে দর্শক দেখেছিলেন যে বিদ্যা ভেঙ্কটেশনের সঙ্গে বিয়ে হয়েছিল অর্ণব বাগচীর এবং তাই তার নামকরণ হয় বিদ্যা ভেঙ্কটেশন বাগচী। বিদ্যা দক্ষিণ ভারতীয় এবং এক বাঙালিকে বিয়ে করেছে এমনটাই জেনেছেন দর্শক প্রথম থেকে। ছবির শেষে গিয়ে দেখা যায় যে বিদ্যা এক বাঙালিকে বিয়ে করেছিল ঠিকই কিন্তু তার নাম অরূপ বসু, যে চরিত্রে দর্শক দেখেছেন আবির চট্টোপাধ্যায়কে।

স্বামীর মৃত্যুর প্রতিশোধ নিতেই যে তার বিদ্যা ভেঙ্কটেশন বাগচী হয়ে ওঠা, তা ছবির একদম শেষে গিয়ে দর্শক জানতে পারেন কিন্তু সফটওয়্যার ইঞ্জিনিয়ার বিদ্যা কীভাবে দীর্ঘ প্রশিক্ষণের মধ্যে দিয়ে হয়ে উঠলেন পেশাদার ঘাতকের মতোই ক্ষুরধার, এবার সেই গল্পটিই বলতে চান সুজয় ঘোষ। ডেকান ক্রনিকলের একটি প্রতিবেদন অনুযায়ী, ছবিটি সম্ভবত পরিচালনা করবেন তার মেয়ে দিয়া ঘোষ। ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলা।

দিয়া এর আগে একটি শর্ট ফিল্ম পরিচালনা করেছেন যা খুবই প্রশংসিত হয়েছে বিভিন্ন মহলে।  চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘বদলা’-তে সুজয় ঘোষের সহকারীও ছিলেন দিয়া। ‘কাহানি’-র প্রিকোয়েলের দায়িত্ব তার হাতেই তুলে দিতে পারেন সুজয় ঘোষ এমনটা শোনা যাচ্ছে। তবে প্রিকোয়েল হলে আবির চট্টোপাধ্যায়েরও একটি বড় ভূমিকা থাকার কথা সেই গল্পে কিন্তু তিনি থাকছেন কি না তা এখনও জানা যায়নি।

ডেকান ক্রনিকলের সূত্রের খবর অনুযায়ী, প্রিকোয়েলটি অনেকটা ‘কিল বিল’-এর মতো পরিকল্পনা করা হচ্ছে অর্থাৎ বেশ অ্যাকশন-প্যাক্ট হবে ছবিটি। তবে বলিউডের এই গুঞ্জন কতটা সত্যি এবং কতটা নিছক গুঞ্জন, তা বুঝতে এখনও কিছুদিন সময় লাগবে।

এসএমএম

আরও পড়ুন