• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২১, ০২:১৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০২১, ০৩:৪৫ পিএম

বইমেলা চলবে, আবারো সময় পরিবর্তন

বইমেলা চলবে, আবারো সময় পরিবর্তন

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের পরিপ্রেক্ষিতে বইমেলার সময়  আবারো পরিবর্তন করা হয়েছে। রোববার সংস্কৃতি মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানিয়েছে, প্রতিদিন বেলা ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে অমর একুশে বইমেলা।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, “করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি এবং সরকার কর্তৃক লকডাউন নির্দেশনার পরিপ্রেক্ষিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতিদিন বেলা ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অমর একুশে বইমেলা চলমান রাখার নির্দেশক্রমে অনুরোধ করা হলো।”

এর আগে গত ৩১ মার্চ প্রথম দফা বইমেলার সময় কমানো হয়েছিল। তখন বাংলা একাডেমির জনসংযোগ বিভাগের পরিচালক অপরেশ কুমার ব্যানার্জী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, “দেশের ক্রমবর্ধমান করোনা পরিস্থিতিতে ‘অমর একুশে গ্রন্থমেলা ২০২১’-এর সময়সূচিতে আজ ৩১ মার্চ ২০২১ থেকে পরিবর্তন আনা হয়েছে। এখন থেকে বইমেলা শুরু হবে বেলা ৩টায় এবং শেষ হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।”

করোনা পরিস্থিতির কারণে এ বছর ফেব্রুয়ারিতে বইমেলা আয়োজিত হয়নি। প্রথম দিকে বইমেলা হওয়া নিয়ে শঙ্কাও তৈরি হয়েছিল। পরবর্তী সময়ে প্রকাশদের আগ্রহের কারণে মার্চের ১৬ তারিখ বইমেলা শুরু হয়। ভার্চুয়ালি বইমেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেষ হাসিনা।