• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২১, ০১:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০২১, ০১:৪৭ পিএম

লালমনিরহাটে বেগম রোকেয়া দিবস পালিত

লালমনিরহাটে বেগম রোকেয়া দিবস পালিত
ছবি- জাগরণ।

"নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি" এই প্রতিপাদ্যে  নানা আয়োজনের মধ্য দিয়ে লালমনিরহাটে বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা, জয়িতাদের সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সালমা জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক আবু জাফর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমনিরহাট সিভিল সার্জন নির্মেলন্দু রায়, বীর প্রতিক ক্যাপ্টেন(অঃ) আজিজুল হক, সাবেক সংসদ সদস্য সফুরা বেগম রুমী, উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, পৌর মেয়র রেজাউল করিম স্বপন, বিশিষ্ট কবি ও সাহিত্যিক ফেরদৌসী বেগম বিউটি, লালমনিরহাট কৃষি সম্প্রসারনের উপ-পরিচালক শামিম আশরাফ।

আরো উপস্থিত ছিলেন, নির্বাচিত জয়িতা, মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা, কর্মচারি ও স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় বক্তরা বেগম রোকেয়ার আদর্শে উজ্জীবীত হয়ে সমাজ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। পরে বিভিন্ন ক্যাটাগরিতে জেলার নির্বাচিত ৫ জন জয়ীতাকে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।
 

এসকেএইচ//