• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২১, ০৫:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৪, ২০২১, ১১:৪৮ এএম

নানা আয়োজনের মধ্যদিয়ে নওগাঁয় অষ্টাদশ নাট্য উৎসব উদযাপন

নানা আয়োজনের মধ্যদিয়ে নওগাঁয় অষ্টাদশ নাট্য উৎসব উদযাপন
ছবি- জাগরণ।

“সম্প্রীতির চেতনা মুছে যেতে দেব না” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁয় বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদযাপন করা হলো অষ্টাদশ মানবাধিকার নাট্য উৎসব-২০২১।

উৎসব উপলক্ষ্যে বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ (মানাপ) এর নওগাঁ জেলা শাখা নানা কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির প্রথমেই শুক্রবার বিকেলে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশ থেকে একটি সূচনা যাত্রা বের করা হয়। সূচনা যাত্রাটি শহরের প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ শেষে আবার শহীদ মিনারে এসে শেষ হয়।

পরে বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ (মানাপ) এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও নওগাঁ জেলা শাখার সভাপতি উত্তম সরকারের সভাপতিত্বে উৎসবের উদ্বোধন করেন ডানা পার্ক ও নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি: এর সেক্রেটারী এম.মাসুদ রানা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ। অনুষ্ঠানে মানাপ নওগাঁ জেলা শাখার পক্ষ থেকে গুনীজন সম্মাননা প্রদান করা হয় মানাপ নওগাঁ জেলা শাখার উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা মো. আলতাফুল হক চৌধুরী আরবকে। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানাপ নওগাঁ জেলা শাখার উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা হারুন-অল-রশিদ, অধ্যক্ষ মোফাখ্খার হোসেন খাঁন পথিক, এ্যাড. সরদার সালাহউদ্দিন মিন্টু, জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি নবীর উদ্দিন, আপস নওগাঁর নির্বাহী পরিচালক সহিদুল ইসলাম, মানাপ এর নওগাঁ জেলা শাখার উপদেষ্টা মনবতাবাদী চন্দন কুমার দেব মানাপ নওগাঁ জেলা শাখার সম্পাদক আব্দুল হাই সিদ্দিকী সিটু প্রমুখ।

পরে এক কেন্দ্রীয় শহীদ মিনারে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

এসকেএইচ//