• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২১, ১২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৫, ২০২১, ১২:৩৬ পিএম

মোহাম্মদ রফির জন্মদিনে ভারতীয় ডাক বিভাগের বিশেষ উদ্যোগ

মোহাম্মদ রফির জন্মদিনে ভারতীয় ডাক বিভাগের বিশেষ উদ্যোগ
ছবি- জাগরণ।

কিংবদন্তি সঙ্গীত শিল্পী মোহম্মদ রফির ৯৮ তম জন্মদিন উপলক্ষে ড্যাফোডিল ইনকর্পোরেটের উদ্যোগে ভারতীয় ডাক বিভাগ এক স্পেশাল কভার প্রকাশ করলেন।

মহাজাতি সদনে উপস্থিত ছিলেন কলকাতা অঞ্চলের পোস্টমাস্টার জেনারেল নীরজ কুমার, ড্যাফোডিল ইনকর্পোরেটের ম্যানেজিং ডিরেক্টর রুদ্র সেন, ঝুমকি সেন, রূপঙ্কর বাগচী, কল্যাণ সেন বরাট, পন্ডিত মল্লার ঘোষ প্রমুখ। অনুষ্ঠান শেষের দিকে ছিল সঙ্গীতানুষ্ঠান "তেরে নাম কা দিওয়ানা-সিজন টু।"

কিংবদন্তি সঙ্গীত শিল্পী মোহম্মদ রফি এর স্মরণে ড্যাফোডিল ইনকর্পোরেটের উদ্যোগে প্রকাশ পেল "স্পেশাল কভার", শিল্পীর ৯৮ তম জন্মদিনে ২৪ ডিসেম্বর, মহাজাতি সদনে, বিকেল ৫টায়, ভারতীয় ডাক বিভাগের সৌজন্যে।

বাংলা গানের সাথেও মোহম্মদ রফির যোগাযোগ প্রায় সকলেরই জানা। নজরুল গীতি থেকে আধুনিক বাংলা গান, উত্তম কুমার-সুচিত্রা সেন অভিনীত ইন্দ্রাণী ছবিতে "সভি কুছ লুটাকার" শীর্ষক হিন্দি গানও করেছেন তিনি। আর দুবছর পরে শিল্পীর জন্ম শতবার্ষিকী। এমন সময় এই বিশেষ উদ্যোগ তাও কলকাতা থেকে নেয়া হওয়াতে বেশ খুশি সংস্থার কর্ণধার রুদ্র সেন। তিনি বলেন, "খুবই গর্ব অনুভব করছি। এমন একটা মুহূর্ত জীবনে যে আসবে আগে ভাবিনি। আমি খুবই খুশি এরকম একটা দিনে মহম্মদ রফিকে নিয়ে এই স্পেশাল কভার প্রকাশ হলো। ভারতীয় ডাকবিভাগের সহযোগিতায়। আমরা খুবই কৃতজ্ঞ ভারতীয় ডাক বিভাগের কাছে।" পরে গানে, গানে স্মরণ করলেন একঝাঁক শিল্পীরা, জমে উঠলো "তেরে নাম কা দিওয়ানা-সিজন টু"।

 

 

এসকেএইচ//