• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২১, ১২:৫২ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৩০, ২০২১, ০৬:৫২ এএম

পটিয়ায় করিম সাহিত্যবিশারদ সার্ধশত জন্মোৎসবের সমাপনী অনুষ্ঠান

পটিয়ায় করিম সাহিত্যবিশারদ সার্ধশত জন্মোৎসবের সমাপনী অনুষ্ঠান
ছবি- জাগরণ।

পটিয়া প্রতিনিধি(চট্টগ্রাম)//  
প্রাচীন বাংলা পুঁথি সাহিত্যের অমর গবেষক আবদুল করিম সাহিত্যবিশারদের সার্ধশত জন্মবর্ষ উৎসবের সমাপনী অনুষ্ঠান আগামী ১ জানুয়ারি ২০২২ শনিবার বিকেল তিনটায় পটিয়া আদর্শ উচ্চবিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। 

আবদুল করিম সাহিত্যবিশারদ সার্ধশত জন্মবর্ষ উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত ‘আবদুল করিম সাহিত্যবিশারদ: জীবন ও কর্ম শীর্ষক সেমিনারে প্রধান অতিথি থাকবেন, খ্যাতিমান কথাসাহিত্যিক সেলিনা হোসেন। বিশেষ অতিথি থাকবেন, শিশুসাহিত্যিক কবি সুজন বড়ুয়া ও বাংলা একাডেমির পরিচালক, প্রাবন্ধিক-গবেষক ড. তপন বাগচী। 

আলোচনা করবেন, চট্টগ্রাম সরকারি চারুকলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আবদুল আলিম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদের ডীন প্রফেসর এবিএম আবু নোমান ও প্রাবন্ধিক-গবেষক অধ্যক্ষ শিমুল বড়ুয়া। সভাপতিত্ব করবেন পরিষদের চেয়ারম্যান প্রফেসর আবু জাফর চৌধুরী। 

সেমিনারে প্রাচীন পুঁথি ও সাহিত্যবিশারদ সম্পর্কিত পুস্তক প্রদর্শনীর আয়োজন ও সার্ধশতবর্ষের বিশেষ স্মারকগ্রন্থ প্রকাশ করা হবে। এতে সাহিত্যানুরাগী ব্যক্তিদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য পরিষদের মহাসচিব অধ্যাপক অভিজিৎ বড়ুয়া মানু ও সমন্বয়ক শিবুকান্তি দাশ অনুরোধ করেছেন।

 

এসকেএইচ//