• ঢাকা
  • সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২, ০৩:০৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৮, ২০২২, ০৩:০৬ পিএম

সাজ্জাদ চিশতির বই ‘আমাদেরও আছে একজন শেখ হাসিনা’

সাজ্জাদ চিশতির বই ‘আমাদেরও আছে একজন শেখ হাসিনা’
ছবি- জাগরণ।

এবারের ২১শে বই মেলায় আসছে সাংবাদিক সাজ্জাদ হোসেন চিশতির কলাম সংকলন ‘আমাদেরও আছে একজন শেখ হাসিনা’। বইটি প্রকাশ করছে উষার দুয়ার প্রকাশনী। স্টল নং: ৩৩। 

সাংবাদিক সাজ্জাদ হোসেন চিশতি সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে জাতীয় দৈনিক পত্রিকায় ও অনলাইনে  কলাম লিখে থাকেন নিয়মিত। সেসব প্রকাশিত কলাম নিয়ে প্রকাশিত হতে যাচ্ছে এই বইটি। বইটির মুখবন্ধ লিখেছেন ড.সেলিম মাহমুদ তথ্য ও গবেষণা সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ।

সাংবাদিক সাজ্জাদ হোসেন বর্তমানে কাজ করছেন অনলাইন পোর্টাল রাইজিং বিডিতে।

সাংবাদিক সাজ্জাদ হোসেন চিশতির পিতা বীর মুক্তিযুদ্ধা অধ্যক্ষ আবু তাহের ভূঁইয়া। যিনি বিএলএফ-এর একজন সক্রিয় মুক্তিযোদ্ধা ছিলেন। ব্যক্তিজীবনে তিনি ছিলেন সাংবাদিক, কলামিষ্ট, সমাজসেবক ও শিক্ষাবিদ। শুধু তাই নয় তিনিই ছিলেন ফেনীতে প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলক। বাংলাদেশের সাংবাদিক জগতের একটি পরিচিত মুখ সাজ্জাদ হোসেন চিশতি। 

বর্তমানে তিনি সদস্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন( বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ফেনী সাংবাদিক ফোরাম, আজীবন সদস্য – ঢাকাস্থ ফেনী সমিতি, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি , বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান। তার দীর্ঘ ২৩ বছর গণমাধ্যম কর্মজীবনে তিনি কাজ করেছেন দেশের প্রথম সারির গণমাধ্যমগুলোতে। সাজ্জাদ হোসেন চিশতি কাজ করেছেন কলকাতা টিভি, কুমিল্লা ২৪ টিভি, ডেইলি অবজারভার, সমকাল, দৈনিক আজকালের খবর, যুগান্তর, দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ, আমাদের সময় ডট কম, মানবকন্ঠ, দৈনিক আমাদের নতুন সময়, দৈনিক বাংলাদেশের খবর, দৈনিক যায়যায়দিন, দৈনিক স্বদেশ প্রতিদিনসহ দেশের বিভিন্ন স্বনামধন্য মিড়িয়ায়। এছাড়াও সাংবাদিক সাজ্জাদ হোসেন চিশতি বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য। তিনি সাবেক ছাত্রলীগ নেতা ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন।

 

এসকেএইচ//