• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
প্রকাশিত: মার্চ ১০, ২০২২, ১০:০৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৬, ২০২২, ০৩:২৯ এএম

আশিস সৈকতের বই ‘খবরের ভেতরের খবর’

আশিস সৈকতের বই ‘খবরের ভেতরের খবর’
ছবি- জাগরণ

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে সাংবাদিক আশিস সৈকতের অনুসন্ধানী রিপোর্ট বিষয়ক বই ‘খবরের ভেতরের খবর’। বইটি বেশ কয়েকটি অনুসন্ধানী রিপোর্ট নিয়ে লেখা হয়েছে।

‘খবরের ভেতরের খবর’ বইটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা স্বরবৃত্ত। প্রচ্ছদ এঁকেছেন রাজিবুল রহমান রোমেল।

বইটি সম্পর্কে প্রকাশক মো. রহমত উল্লাহ বলেন, ‘যারা সংবাদের নেপথ্যের কথা জানতে চান; তাদের জন্য এটি একটি ভালো বই। বিশেষ করে সাংবাদিকতার শিক্ষার্থীদের জন্য বইটি খুবই প্রয়োজনীয়। আশা করছি সব শ্রেণির পাঠকের কাছ থেকে বইটি নিয়ে ব্যাপক সাড়া পাবো।’

আশিস সৈকতের জন্ম গাজীপুরে, বেড়ে ওঠা ঢাকায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষ হওয়ার আগেই ১৯৯০ সালে সাংবাদিকতার শুরু সাপ্তাহিক ঢাকা পত্রিকায়। এরশাদবিরোধী আন্দোলনের সেই উত্তাল দিনগুলোয় মাঠে থেকে রিপোর্টিং করেছেন সাপ্তাহিক খবরের কাগজ, পূর্বাভাস, সুগন্ধা, রোববারসহ নানা পত্রিকায়।

লেখালেখির শুরু গাজীপুরে স্কুলে মাসিক পত্রিকা সম্ভাষণ ও ঢাকা সিটি কলেজের ম্যাগাজিন শৈলী সম্পাদনার মধ্য দিয়ে। এরপর খবরের কাগজ, পূর্বকোণের ঢাকা অফিস হয়ে ১৯৯৮ সালে যোগ দেন প্রথম আলোয়। সেখানে টানা ১৪ বছরের রিপোর্টিং জীবন। এরপর ইত্তেফাকে ৬ বছর সাংবাদিকতা শেষে ২০১৭ সালের ১ ডিসেম্বর যোগ দেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক হিসেবে।

 

এসকেএইচ//