• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২২, ০৭:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৯, ২০২২, ০১:৩৮ পিএম

পাঠাগার উদ্যোগ ‍‍`বইঘাটা‍‍`র ৫ম বর্ষে পদার্পণ 

পাঠাগার উদ্যোগ ‍‍`বইঘাটা‍‍`র ৫ম বর্ষে পদার্পণ 
ছবি- জাগরণ।

পাঠাগার উদ্যোগ 'বইঘাটা'র ৪র্থ বর্ষপূর্তি ও ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে মিলনমেলা, বই প্রদর্শনী ও স্মারক পত্রিকা প্রকাশিত হয়।

আজ শুক্রবার (১৯ আগস্ট, ২০২২) সকাল দশটায় ফরিদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

কবি সৈকত রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে স্মারক পত্রিকার মোড়ক উন্মোচন করেন প্রবীন সাংবাদিক, প্রকৃতি প্রেমিক মুজিবর রহমান ও ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম পিকুল, সাংবাদিক পান্না বালা, শ্যারোল শ্রোয়েডার, লোনা টি. রহমান, লেখক মাহবুবুর রহমান সোহেল, সংবাদকর্মী রাশেদ আহসান প্রমুখ।

বক্তারা পাঠাভ্যাস ধরে রাখার লক্ষ্যে বইঘাটার উদ্যোগের প্রশংসা করেন। কেউ কেউ দুঃখ প্রকাশ করে বলেন, এক সময় ফরিদপুর থেকে অনেক সাময়িকী, লিটল ম্যাগাজিন প্রকাশ হতো। এখন প্রায় কিছুই হচ্ছে না। সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনগুলোও রাজনৈতিক দলবাজিতে বিভাজিত হয়ে সৃজনশীল কর্মকান্ড থেকে ক্রমাগত পিছিয়ে যাচ্ছে। এমন সময় বইঘাটা বাতিঘরের মতো এগিয়ে এসে বইয়ের সাথে মানুষের সম্পর্ক ধরে রাখার যে ব্রত নিয়েছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়। তাছাড়া, বইঘাটা গত চার বছর যাবৎ নিয়মিত প্রকাশনা 'সাঁতার' প্রকাশ করে অনুপ্রেরণামূলক দৃষ্টান্ত স্থাপন করেছে। 

এর আগে সমবেত সকলের অংশগ্রহণে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। 

অনুষ্ঠানে বক্তারা বইঘাটার সাফল্য ও দীর্ঘায়ু কামনা করেন।

 

এসকেএইচ//