জেএমবির দাওয়াতি শাখার সদস্য গ্রেফতার

জাগরণ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৯, ০৬:২৬ পিএম জেএমবির দাওয়াতি শাখার সদস্য গ্রেফতার
র‌্যাবের হাতে গ্রেফতারকৃত জেএমবির দাওয়াতি শাখার সদস্য মো. ইব্রাহিম খলিল  -  ছবি : জাগরণ

ঢাকার কেরানীগঞ্জ থেকে মো. ইব্রাহিম খলিল (৩১) নামের জেএমবির দাওয়াতি শাখার এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে বরিশাল র‌্যাব-৮।

বুধবার (২০ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে কেরানীগঞ্জ মডেল থানাধীন রঞ্জিতপুর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

ইব্রাহিম খলিল দক্ষিণাঞ্চলের বরগুনা জেলার আমতলী থানা এলাকার বাসিন্দা। বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকেল ৫টার দিকে র‌্যাব-৮ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত মো. ইব্রাহিম খলিল স্বীকার করেছেন, তিনি জেএমবির একজন সক্রিয় সদস্য। ঢাকায় তার শিক্ষাজীবন শুরু এবং সেখানেই কামিল পর্যন্ত লেখাপড়া করেন তিনি। পরে ঢাকার স্থানীয় একটি মসজিদে ইমামতির মাধ্যমে তার কর্মজীবন শুরু হয়। তিনি শীর্ষ জেএমবি সদস্য মো. সুলতান নাসির উদ্দিন নাসির ওরফে সাবিক তারিকের সান্নিধ্যে জেএমবির কর্মকাণ্ডে অনুপ্রাণিত হন।

এরপর ইব্রাহিম খলিল দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, বরগুনাসহ দেশের বিভিন্ন স্থানে গমন করেন। বর্তমানে তিনি নিজের পেশার আড়ালে ছদ্মবেশে আত্মগোপনে উগ্রপন্থী কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছিলেন।

পরে আধুনিক প্রযুক্তির ব্যবহার এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮-এর একটি বিশেষ আভিযানিক দল অভিযান চালিয়ে কেরানীগঞ্জ থেকে তাকে গ্রেফতার করে।

এনআই

আরও সংবাদ