• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৯, ০১:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০১৯, ০১:৩৮ পিএম

মুলাদীতে জেএমবি সদস্য গ্রেফতার

মুলাদীতে জেএমবি সদস্য গ্রেফতার
র‌্যাবের হাতে গ্রেফতার জেএমবি সদস্য মো. সালাউদ্দিন কাওসার  -  ছবি : জাগরণ

বরিশালের মুলাদী উপজেলা থেকে মো. সালাউদ্দিন কাওসার (৪০) নামের জেএমবির দাওয়াতি শাখার এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাত ৯টার দিকে উপজেলার দক্ষিণ কাজিরচর এলাকা থেকে গ্রেফতার হওয়া সালাউদ্দিন কাওসার ওই এলাকার মৃত আব্দুল মজিদ মাস্টারের ছেলে।

র‌্যাব-৮ কার্যালয় থেকে প্রেরিত এক ই-মেইল বার্তায় এই তথ্য নিশ্চিত করা হয়েছে। তারা জানান, মো. সালাউদ্দিন কাওসার দক্ষিণ কাজির চর স্থানীয় মাদ্রাসা হতে দাখিল পাস করেন। তিনি স্থানীয় হার্ডওয়ার ও ইলেকট্রিক দোকানে কাজের পাশাপাশি স্থানীয় মসজিদে ইমামতির দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে সুলতান নাসির উদ্দিন ওরফে নাসিরের সাথে পরিচয় হন এবং জেএমবির কার্যক্রমে অনুপ্রাণিত হন।

র‌্যাব আরো জানায়, সালাউদ্দিন কাওসার জেএমবির দাওয়াতি শাখার সদস্য হিসেবে বিভিন্ন স্থানে কর্মী সংগ্রহের কাজ করে আসছিলেন। বর্তমানে তিনি তার নিজের পেশার আড়ালে গোপনে উগ্রপন্থী কর্মকাণ্ডের দাওয়াত দেশব্যাপী পরিচালনার পরিকল্পনা ও বাস্তবায়ন করে আসছেন।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত মো. সালাউদ্দিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি তার অন্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-৮ এর তৎপরতা অব্যাহত রয়েছে।

এনআই

আরও পড়ুন