• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০১৯, ০৭:৪১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০১৯, ০৭:৪১ পিএম

টাঙ্গাইলে জেএমবি সদস্যের যাবজ্জীবন

টাঙ্গাইলে জেএমবি সদস্যের যাবজ্জীবন
কারাদণ্ডপ্রাপ্ত আসামিদের পুলিশ প্রহরায় নিয়ে যাওয়া হচ্ছে  -  ছবি : জাগরণ

টাঙ্গাইলে সন্ত্রাসবিরোধী মামলায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় এক সদস্যের যাবজ্জীবনসহ অপর তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে জেলা ও দায়রা জজ শওকত আলী চৌধুরী এ রায় প্রদান করেন।

কারাদণ্ড প্রদানের বিষয়টি নিশ্চিত করে টাঙ্গাইলের পিপি এস আকবর খান বলেন, এ মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্য বগুড়া জেলার শেরপুর উপজেলার বাগড়া কলোনির জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদ। তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

এছাড়া এই মামলায় সাড়ে চার বছর করে কারাদণ্ডপ্রাপ্তরা হলেন টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাহ্মণবাড়ী গ্রামের ছমেদ আলীর ছেলে জুয়েল মিয়া, গোপালপুর উপজেলার শাখারিয়া গ্রামের আব্দুল গনি মিয়ার ছেলে মোসলেম উদ্দিন। তাদের প্রত্যেককে দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।
কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের মৃত জাফর আলী খানের ছেলে ও বাসার মালিক আতাউর রহমান খানকে দুই বছরের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৪ আগস্ট কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের আতাউর রহমান খানের বাসা থেকে ডিবি পুলিশ জেএমবির সক্রিয় চার সদস্যকে গ্রেফতার করে। এ সময় ওই বাসা থেকে বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়। অভিযান শেষে কালিহাতী থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে পুলিশ।

এনআই

আরও পড়ুন