• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৯, ০১:০৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৪, ২০১৯, ০১:০৯ পিএম

মাদারীপুরে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেপ্তার

মাদারীপুরে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেপ্তার

মাদারীপুরের শিবচর থানা এলাকায় অভিযান চালিয়ে জেএমবি’র এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২৩ আগস্ট) রাত ১১টায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত জেএমবি সদস্য হলেন- মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ (৩২)। তিনি মাদারীপুর জেলার শিবচর থানাধীন খানাকান্দি গ্রামের মৃত আব্দুর রশিদ হাওলাদারের ছেলে।

মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ জেএমবি’র দাওয়াতী শাখার একজন সদস্য। ২০০৯-১০ সালে ঢাকা মোহাম্মদপুর হতে দাওরা পাশ করে এবং পরবর্তীতে দাওরা হাদিসে অধিকতর লেখাপড়া করে। সে শিবচর পাচচর এলাকায় স্থানীয় মসজিদে ইমামতি ও পরবর্তীতে নারায়ণগঞ্জ এবং ঢাকাতে সুতার ব্যবসার মাধ্যমে কর্মজীবন শুরু করে।

২০০৯ সালে ছাত্র থাকাকালীন সময়ে জসীমউদ্দীন রহমানীর সান্নিধ্যে লাভের মাধ্যমে উগ্রপন্থী কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয় এবং এ সময় থেকেই দাওয়াতি কাজের জন্য দেশের বিভিন্ন স্থানে গমন করে। ২০১৫ সালের শুরুতে সে তরিকুল ইসলাম সাকিব এর সান্নিধ্যে জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য সিলেট, চট্টগ্রাম, ঢাকা, রাজশাহী, খুলনা, সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন স্থানে গমন করে।

বর্তমানে সে তার নিজের পেশার আড়ালে ছদ্মবেশে উগ্রপন্থী কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছে বলে র‌্যাব-৮ থেকে প্রেরিত ই-মেইল বার্তায় জানানো হয়েছে। তার অন্যান্য সহযোগিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানিয়েছে র‌্যাব-৮।

কেএসটি

আরও পড়ুন