সবগুলো বিভাগে হবে আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়াম! 

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ০৬:১২ পিএম সবগুলো বিভাগে হবে আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়াম! 

যুব ও ক্রীড়া সংসদীয় কমিটির কাছে বিগত চার বছরের কর্মকাণ্ড উপস্থাপন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এ বৈঠকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল জানান, কক্সবাজারে আন্তর্জাতিক মানের ফুটবল স্টেডিয়াম নির্মাণে প্রাথমিক কাজ শুরু হয়েছে। 

সংসদীয় কমিটির কাছে নারী ফুটবলের উন্নয়ন, বয়সভিত্তিক আসরে নানা সাফল্য ও জাতীয় দলের কর্মকাণ্ডের সামগ্রিক প্রতিবেদন তুলে ধরেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। দেশীয় ফুটবলের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়েও আলোচনা হয়েছে এই বৈঠকে। 

বৈঠক শেষে প্রতিমন্ত্রী বলেন, বাফুফের চাওয়া অনুযায়ী ৮ বিভাগে ৮টি ফুটবল স্টেডিয়াম করার কথা ভাবছে সরকার। সেই অনুযায়ী ইতোমধ্যে কাজও শুরু করে দিয়েছেন সংশ্লিষ্টরা। 

কক্সবাজারে আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়াম নিয়ে দারুণ আশাবাদী ক্রীড়া প্রতিমন্ত্রী সংবাদ মাধ্যমকে বলেন, 'নতুন করে একটি আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়াম আমরা নির্মাণ করব। কক্সবাজারে প্রস্তাবিত সেই জায়গাটিও গত মাসে আমি পরিদর্শন করেছি। ইতোমধ্যেই বিষয়টি আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি উপস্থাপন করেছি।' 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ৩৯টি আন্তর্জাতিক ক্রীড়া টুর্নামেন্ট আয়জনের ব্যাপারেও বদ্ধ পরিকর যুব ও ক্রীড়া মন্ত্রনালয়। ক্রিকেট ও ফুটবলকে এক্ষেত্রে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার কথা জানান প্রতিমন্ত্রী। 

এমএইচএস   

আরও সংবাদ