• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০১৯, ১১:৪৭ এএম

বাফুফেতে দুর্নীতির প্রমাণ মিললে কাউকে ছাড় নয়: ক্রীড়া প্রতিমন্ত্রী

বাফুফেতে দুর্নীতির প্রমাণ মিললে কাউকে ছাড় নয়: ক্রীড়া প্রতিমন্ত্রী
ফাইল ফটো

 

বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে দুদকের চিঠি পাঠানোর ঘটনা নজিরবিহীন উল্লেখ করে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, দুর্নীতির প্রমাণ মিললে কাউকে ছাড় দেওয়া হবে না। দুর্নীতি প্রমাণিত হলে দোষীদের অবশ্যই শাস্তি পেতে হবে।  

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সম্মিলিত ক্রীড়া পরিবার আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, কোনো ফেডারেশনকে দুদকের চিঠি দেয়া আমরা আগে কখনো দেখিনি। আমি আগে প্রতিমন্ত্রীর দায়িত্বে না থাকলেও ক্রীড়ার সঙ্গে সংশ্লিষ্ট থাকা অবস্থাতে এমনটি দেখিনি। দুদকের চিঠি দেয়ার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

অন্যান্য ফেডারেশনগুলোর গত এক বছরের কর্মকাণ্ড দেখা হবে জানিয়ে তিনি বলেন, তাদের কার্যক্রমের হিসাব জানতে চেয়ে চিঠি দেওয়া হবে। গত এক বছরে তারা কী কী বৈঠক করেছে এবং কতগুলো টুর্নামেন্টের আয়োজন করেছে, তাও জানতে চাওয়া হবে। আমি তাদের কাছে জানতে চাইব যে, তারা কি শুধুই দায়িত্বে আছেন নাকি কাজ করছেন। 

এডহক কমিটি ভেঙে ফেডারেশনগুলোতে নির্বাচন দেওয়ার প্রক্রিয়ায় ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রাধান্য দেয়ার ব্যাপারে গুরুত্ব আরোপ করে জাহিদ আহসান রাসেল বলেন- যারা ক্রীড়াকে আসলেই মন থেকে ভালবাসতে পারেন, এ ধরনের মানুষদেরকেই আসলে ক্রীড়াঙ্গনের দায়িত্ব পালনের স্থানে থাকা উচিৎ। 

আরএস 

আরও পড়ুন: বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিনকে দুদকের চিঠি

                 দুদকের চিঠি নিয়ে বিচলিত নই: কাজী সালাউদ্দিন