ভারতে লা লিগার শুভেচ্ছা দূত রোহিত শর্মা

জাগরণ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ১১:১৩ এএম ভারতে লা লিগার শুভেচ্ছা দূত রোহিত শর্মা
লা লিগার ট্রফির পাশে ব্যাট হাতে দাঁড়িয়ে রোহিত শর্মা। ফটো : সংগৃহীত

স্প্যানিশ ফুটবল লীগ লা লিগার সঙ্গে যুক্ত হলেন ভারতীয় ক্রিকেটের তারকা ওপেনার রোহিত শর্মা। তিনি ভারতে লা লিগার শুভেচ্ছা দূত মনোনীত হয়েছেন। স্প্যানিশ ফুটবল ইতিহাসে এই প্রথম কোনো ফুটবলের বাইরের খেলোয়াড় লা লিগার সঙ্গে চুক্তিবদ্ধ হলেন।

ভারতের মাটিতে রোহিতের সঙ্গে চুক্তি করা লা লিগার একটি বড় ঘটনা। লা লিগার পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, বিশ্বের অন্যান্য দেশের মতো ভারতেও ফুটবলের জনপ্রিয়তা বেড়ে চলেছে। এটি আনন্দের বিষয় যে এখানে এটিকে আর ‘ঘুমন্ত দৈত্য’ হিসেবে দেখা হচ্ছে না।

এক বিবৃতিতে রোহিত বলেন, ৫ বছরেরও বেশি সময় ধরে পর্যবেক্ষণের পর আমরা নিশ্চিত হয়েছি যে ভারতেও ফুটবলের প্রতি আগ্রহ বাড়ছে। এর জন্য সংশ্লিষ্ট সবাই ধন্যবাদ পাওয়ার যোগ্য। সেই সঙ্গে এর সমর্থকরাও। লা লিগার সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুবই আনন্দিত। তৃণমুল পর্যায় থেকে কর্মসূচি নিয়ে ভারতীয় ফুটবলের উন্নয়নে স্প্যানিশ জায়ান্টদের এমন উদ্যোগ উৎসাহব্যাঞ্জক। বিশেষ করে লা লিগার চমৎকার খেলার সঙ্গে এটিকে আমি আকর্ষণীয় এক যাত্রা হিসেবে দেখছি। ভারতীয় ফুটবল ভক্তদের সঙ্গে যুক্ত হবার জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি।

লা লিগা জানায়, বিশ্বায়নের দিক থেকে ভারত হচ্ছে গুরুত্বপূর্ণ বাজার। ২০১৭ সালে আমরা এখানে আসার পর জনগণের মনোভাব বুঝতে পেরেছি। তৃণমূল পর্যায়ে কিছু কর্মসূচি গ্রহণের মাধ্যমে এটি পরিস্কার হয়ে গেছে যে ভারতে ফুটবলের বিশাল খোরাক রয়েছে।

সূত্র: বাসস

আরআইএস 

আরও সংবাদ