• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০, ১৪ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৯, ০৭:২৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১২, ২০১৯, ০৭:৪৫ পিএম

সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি গোল্ডকাপ ফুটবলে চ্যাম্পিয়ন কিশোরগঞ্জ

ক্রীড়া ডেস্ক
সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি গোল্ডকাপ ফুটবলে চ্যাম্পিয়ন কিশোরগঞ্জ
কিশোরগঞ্জ জেলা দলকে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ফটো : ফেসবুক

বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে নেত্রকোনা জেলা দলকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক  কিশোরগঞ্জ জেলা দল। 

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে কিশোরগঞ্জ শহরের পুরাতন স্টেডিয়ামে খান ব্রাদার্স গ্রুপ আয়োজিত এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। ফাইনাল ম্যাচ ঘিরে গোটা কিশোরগঞ্জে উৎসবের আমেজ বিরাজ করতে থাকে। স্টেডিয়াম ও তার আশেপাশের এলাকায় জনতার ঢল নামায় তিল পরিমাণ জায়গা ছিল না। স্টেডিয়ামমুখী জনস্রোত সামলানো আয়োজকদের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল। 

ফাইনাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।  

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। তিনি দেশ বরেণ্য এ রাজনীতিবিদের স্মরণে ফুটবল টুর্নামেন্ট আয়োজন করায় আয়োজকবৃন্দের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, ফুটবল আমাদের মাটি ও মানুষের প্রিয় খেলা।  দর্শকদের এই বিপুল সংখ্যক উপস্থিতি জানান দিচ্ছে ফুটবল আমাদের কত জনপ্রিয় একটি খেলা। আর তাই সরকার ও ফুটবল উন্নয়নে আন্তরিকতার সাথে নিরলস কাজ করে যাচ্ছে। আমরা ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে চাই। 

সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের মুহূর্ত। ফটো : ফেসবুক 

প্রধান অতিথির সঙ্গে আরও ছিলেন  কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, খান ব্রাদার্স গ্রুপের তোফায়েল কবির খান, জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ ও বিসিবির পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি কামরুল আহসান শাহজাহান ও সাধারণ সম্পাদক এমএ আফজল উপস্থিত ছিলেন। এর আগে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মাঠে গিয়ে দুই দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন।

সুগন্ধা ডিপার্টমেন্টাল স্টোরের সৌজন্যে ডিস্ট্রিক্ট স্পোর্টস অফিস কিশোরগঞ্জের ফেসবুক পেজে স্পোর্টস টিভি লাইভ খেলাটি সরাসরি সম্প্রচার করায় দেশের বিভিন্ন জায়গা থেকে খেলাটি অনেকেই উপভোগ করতে পেরেছেন। গোটা ম্যাচে দেশের জনপ্রিয় ধারাভাষ্যকার কুমার কল্যাণের প্রাণবন্ত ধারাবিবরণী প্রতিটি মুহূর্তকে পূর্ণতা দান করছিল।   

খান ব্রাদার্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল কবির খানের পৃষ্টপোষকতায় স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি এবং জাতীয় চার নেতার অন্যতম শহীদ সৈয়দ নজরুল ইসলামের সুযোগ্য সন্তান, সাবেক সফল জনপ্রশাসন মন্ত্রী, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, ইতিবাচক রাজনীতির কিংবদন্তি পুরুষ কিশোরগঞ্জের কীর্তিমান ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলামের প্রতি শ্রদ্ধা জানাতে টুর্নামেন্টটি আয়োজন করা হয়। 

টুর্নামেন্টের সফল সমাপ্তির জন্য নিরলসভাবে কাজ করেছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নেতৃত্বাধীন টুর্নামেন্টের বিভিন্ন কমিটি ও উপ-কমিটির সদস্যরা। 

গত ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া টুর্নামেন্টে ঢাকা বিভাগের চারটি জেলা কিশোরগঞ্জ নরসিংদী, গাজীপুর ও টাঙ্গাইল এবং ময়মনসিংহ বিভাগের চারটি জেলা ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা এই আটটি জেলার ফুটবল দল টুর্নামেন্টে অংশগ্রহণ করে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।

আরআইএস 

আরও পড়ুন