• ঢাকা
  • শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২০, ০৫:৩১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০২০, ০৫:৩১ পিএম

সাংবাদিক খোকনের মৃত্যু করোনাভাইরাসেই

জাগরণ প্রতিবেদক
সাংবাদিক খোকনের মৃত্যু করোনাভাইরাসেই
হুমায়ুন কবীর খোকন

দৈনিক সময়ের আলো পত্রিকার চিফ রিপোর্টার সাংবাদিক হুমায়ুন কবীর খোকন করোনাভাইরাসেই মারা গেছেন।

বুধবার (২৯ এপ্রিল) রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালের কন্ট্রোল রুম ইনচার্জ ও পিআরও তারিক শিবলী সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হুমায়ুন কবীর খোকন। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

তারিক শিবলী বলেন, হুমায়ুন কবীর খোকন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর আমরা তাকে আইসিইউতে চিকিৎসা দিচ্ছিলাম। তাকে সন্দেহজনক কোভিড–১৯ রোগী হিসেবেই যথাযথ নিয়মে চিকিৎসা দেয়ার চেষ্টা করা হয়েছে। মঙ্গলবার রাত ৯টা ৪৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন। আমরা করোনা টেস্টের জন্য তার নমুনা সংগ্রহ করেছি। তার নমুনা পাঠানোর পর বুধবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) মৌখিকভাবে আমাদের জানিয়েছে ওই সাংবাদিকের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আমরা এখন পর্যন্ত লিখিত রিপোর্ট পাইনি।

ঢাকাস্থ কুমিল্লা সাংবাদিক ফোরামের সভাপতি হুমায়ুন কবীর খোকন এর আগে দৈনিক আমাদের সময়ের হেড অব নিউজ ছিলেন। তিনি মাতৃভূমি, মানবজমিনসহ বিভিন্ন পত্রিকায় সুনামের সঙ্গে কাজ করেছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং বিভিন্ন সংগঠন ও ব্যক্তি।

এসএমএম

আরও পড়ুন