• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৮, ২০১৯, ১১:১৫ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৮, ২০১৯, ১১:১৯ এএম

তাহির-ডুমিনির বিদায়ে আবেগী ডু প্লেসিস 

তাহির-ডুমিনির বিদায়ে আবেগী ডু প্লেসিস 
তাহির-ডুমিনির প্রতি শ্রদ্ধা আর কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের অবদানকে স্মরণ করেছেন ফাফ ডু প্লেসিস।

এবারের বিশ্বকাপের মধ্যে দিয়েই অবসর নিয়ে ফেলছেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির ও মিডল অর্ডার ব্যাটসম্যান জেপি ডুমিনি। বিদায়ের আগে দুই সতীর্থের প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস।  

দল চাইলে টি-২০ ক্রিকেট এখনো খেলতে রাজি আছেন তাহির। তবে ডুমিনি জানিয়ে দিয়েছেন সব ধরনের ক্রিকেট থেকেই তিনি অবসর নিচ্ছেন। তবে ডু প্লেসিসের আশা, দলের সঙ্গে কোনো না কোনোভাবে যুক্ত থাকবেন ডুমিনি।   

পয়েন্ট তালিকায় এক নম্বরে থাকা অস্ট্রেলিয়াকে লীগ পর্বের শেষ ম্যাচে হারিয়ে দিয়ে তাদের দ্বিতীয় স্থানে নামিয়ে আনে দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালে উঠতে না পারলেও তাহির ও ডুমিনির বিদায়ের মুহূর্ত কিছুটা হলেও উজ্জ্বল হয়ে ওঠে প্রোটিয়াদের।

দলের প্রতি এই দুই প্রবীণ ক্রিকেটারের অবদানের কথা স্মরণ করে আবেগাক্রান্ত ডু প্লেসিস বলেন, তাদের প্রতি আমার শ্রদ্ধা আর কৃতজ্ঞতার শেষ নেই। 

তিনি বলেন, ক্রিকেটের প্রতি ইমরানের (তাহির) মতো প্যাশন আমি খুব কম লোকের মধ্যেই দেখেছি। যখন যে দলের জন্য খেলেছে, তাদের জন্য জান-প্রাণ দিয়ে দিয়েছে। ও খুব বড় হৃদয়ের মানুষ। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের যা কিছু ভালো, সবটাই ইমরানের মধ্যে পাবেন।

ডু প্লেসিস বলেন, জেপি (ডুমিনি) হচ্ছে দলের ফাদার ফিগার। যখনই কোনো দোটানায় পড়ি, সবার আগে ওর কাছেই যাই। অপ্রিয় কোনো বিষয়ে দলের কারোর সঙ্গে কথা বলার প্রয়োজন হলেও জেপি সানন্দে সেই দায়িত্ব পালন করে। নতুন খেলোয়াড়দের জন্য জেপি আদর্শ মেন্টর। আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নেমে একজন তরুণ খেলোয়াড়ের যা যা সমস্যা হতে পারে, তা জেপির মতো ভালো কেউ বোঝে না।

আরআইএস 
 

আরও পড়ুন