• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ১১:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১০, ২০১৯, ১২:০৫ এএম

রিজার্ভ ডে’তেই নির্ধারিত হবে ভারত-নিউজিল্যান্ডের ভাগ্য 

রিজার্ভ ডে’তেই নির্ধারিত হবে ভারত-নিউজিল্যান্ডের ভাগ্য 

ভারত-নিউজিল্যান্ডের সেমিফাইনাল লড়াই শুরুর আগেই আবহাওয়ার পূর্বাভাস, ম্যানচেস্টারে খলনায়কের ভূমিকা নিতে পারে বৃষ্টি। যুক্তরাজ্যের আবহাওয়ার পূর্বাভাস তো কখনো বৃথা যায় না, কথা মতো বৃষ্টি ঠিকই বাগড়া দিলো এবারের বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে। ফলে রিজার্ভ ডে'তে আগামীকাল বুধবার (১০ জুলাই) নির্ধারিত হবে ভারত-নিউজিল্যান্ডের সেমিফাইনাল ভাগ্য।     

আজ (মঙ্গলবার) বৃষ্টির সম্ভাবনা পাশ কাটিয়ে যথা সময়েই খেলা শুরু হয়। তবে টস জিতে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের ইনিংসের ৪৬ ওভার ১ বল পার হতেই নামে অঝোর বৃষ্টি। নিউজিল্যান্ডের সংগ্রহ তখন ৫ উইকেট হারিয়ে ২১১। 

অনেকেই ধরে নিয়েছিল বৃষ্টি হয়তো থামবে। তাই তো ম্যাচ অফিসিয়ালরা একদম শেষমূহূর্ত পর্যন্ত অপেক্ষা করে বৃষ্টি থামার। কিন্তু ভালো কোনো লক্ষণ দেখতে না পারায় বাংলাদেশ সময় রাত ১১টা ২০ আজকের খেলা স্থগিত করার ঘোষণা দেয়া হয়।

ফলে আগামীকাল আবার মাঠে গড়াবে ম্যাচটি। তবে নতুন করে শুরু হবে না এই ম্যাচ। আজ ম্যাচ যেখানে শেষ হয়েছে আগামীকাল সেখান থেকেই শুরু হবে খেলা। অর্থাৎ, নিউজিল্যান্ড তাদের হাতে থাকা ২৩ বল আগে খেলবে। এরপর পুরো ৫০ ওভার ব্যাট করবে ভারত।

এদিকে কালও যদি বৃষ্টির ধারা অব্যাহত থাকে তবে কপাল পুড়তে চলেছে নিউজিল্যান্ডের। কেননা রাউন্ড রবিন লীগ পর্বে পয়েন্টের হিসেবে নিউজিল্যান্ড থেকে ভারত এগিয়ে থাকায়, আইসিসির নিয়মানুযায়ী টুর্নামেন্টের ফাইনালে চলে যাবে বিরাট কোহলির দল । 

 এসএইচএস 

আরও পড়ুন