• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২০, ২০১৯, ০৭:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২০, ২০১৯, ০৮:০১ পিএম

এশিয়ার নারী ফুটবল নিয়ন্ত্রণের দায়িত্বে বিতর্কিত কিরণ

এশিয়ার নারী ফুটবল নিয়ন্ত্রণের দায়িত্বে বিতর্কিত কিরণ
মাহফুজা আক্তার কিরণ। ফাইল ফটো

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নারী ফুটবল কমিটি চেয়ারম্যান এবং ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণ এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) নারী ফুটবল কমিটির চেয়ারপারসন হয়েছেন। 

এই প্রথম বাংলাদেশের কেউ এএফসির কোনো স্ট্যান্ডিং কমিটির প্রধানের ভূমিকায় থাকছেন। আগামী চার বছরের জন্য কিরণ এশিয়ার নারী ফুটবলের নিয়ন্ত্রণের দায়িত্বে থাকবেন।

এদিকে, এএফসি মহাসচিব দাতো জন উইন্ডসর বাংলাদেশের নারী ফুটবলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এএফসির নারী ফুটবল কমিটির নতুন চেয়ারপারসন মাহফুজা আক্তার কিরণের ভূমিকার প্রশংসাও করেছেন।

উল্লেখ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) মহিলা উইংয়ের চেয়ারম্যান ও ফিফার সদস্য মাহফুজা আক্তার কিরণ কটুক্তি করেছিলেন। প্রধানমন্ত্রীকে নিয়ে কিরণের ওই কটুক্তি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হয়। পরবর্তীতে জাতীয় দৈনিক ও অনলাইনে প্রচারিত হয়।

প্রধানমন্ত্রীকে নিয়ে করা বিতর্কিত বক্তব্যের দায়ে কিরণের বিরুদ্ধে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক যুগ্ম সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স বাদী হয়ে ৫০ কোটি টাকার মানহানির মামলা আদালতে দায়ের করেন। 

গত ১৩ মার্চ মানহানির মামলায় মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর ১৬ মার্চ ধানমণ্ডির কেয়ারি প্লাজার সামনে থেকে তাকে গ্রেফতার করার পর আদালতে নেয়া হয় এবং জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। 

পরবর্তীতে ১৯ মার্চ মাহফুজা আক্তার কিরণের আইনজীবী লিয়াকত হোসেন তার জামিনের আবেদন করলে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

আরআইএস 

আরও পড়ুন