• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৮, ২০১৯, ০১:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৮, ২০১৯, ০১:১৫ পিএম

শেখ কামাল স্টেডিয়ামের আন্তর্জাতিক স্বীকৃতি চায় বিসিবি  

শেখ কামাল স্টেডিয়ামের আন্তর্জাতিক স্বীকৃতি চায় বিসিবি  
কক্সবাজারের অবস্থিত শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাংশ। ফটো : সংগৃহীত

বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজারের লাবণী পয়েন্টে অবস্থিত শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামটি আবারো নতুন করে আলোচনার জন্ম দিয়েছে। নামের ভেতর আন্তর্জাতিক শব্দটির অস্তিত্ব থাকলেও এখনো এই ভেন্যুর কপালে আন্তর্জাতিক স্বীকৃতি জোটেনি।  

নিয়মিতভাবে বয়সভিত্তিক পর্যায়ের খেলা, ‘এ’ দলের সিরিজ এই মাঠে অনুষ্ঠিত হয়ে আসছে। ২০১৬ সালে আয়োজিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের একাধিক ম্যাচ এই ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছিল। 

শনিবার (২৭ জুলাই) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বোর্ড সভা শেষে সাংবাদিকদের জানিয়েছেন, কক্সবাজারে শেখ কামাল স্টেডিয়ামের আন্তর্জাতিক স্বীকৃতির জন্য আইসিসির কাছে আবেদন করবে বিসিবি। 

তিনি বলেন, আইসিসির অনুমোদন পেলে কক্সবাজার হবে দেশের নবম আন্তর্জাতিক ভেন্যু, ‘শেখ কামাল স্টেডিয়ামের আন্তর্জাতিক মর্যাদার জন্য আবেদন করবো। এর জন্য যা যা করা দরকার তা শুরু করছি।

বিসিবি সভাপতি বলেন, আধুনিক আন্তর্জাতিক মানের একটা অ্যাকাডেমি সেখানে স্থাপন করতে যাচ্ছি। ডরমেটরির সুবিধাও থাকবে, যেন সেখানে থেকে সবাই অনুশীলন করতে পারে এবং কোচরা নতুন নতুন খেলোয়াড় বের করার জন্য কাজ করতে পারে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি ৫১ একর জমিতে প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অবকাঠামোগত উন্নয়ন সম্ভব হলে ক্যারিবীয়ান কোনো দ্বীপের ক্রিকেট স্টেডিয়ামের মতোই এই ভেন্যু রূপ ধারণ করতে পারে।   
 
আরআইএস 
 

আরও পড়ুন