• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১, ২০১৯, ০৭:৪২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১, ২০১৯, ০৭:৪২ পিএম

কাশ্মীর সীমান্তে ধোনির নতুন অধ্যায় শুরু

কাশ্মীর সীমান্তে ধোনির নতুন অধ্যায় শুরু
মহেন্দ্র সিং ধোনি - ছবি : ইন্টারনেট

টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল হিসেবে নিজের দায়িত্ব পালন শুরু করেছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। আজ (বুধবার) সংবাদ সংস্থা পিটিআইকে ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য বলেন, লেফটেন্যান্ট কর্নেল ধোনি এখানে এসেছেন এবং নিজের ইউনিটে যোগ দিয়েছেন। আগামী ১৫ আগস্ট পর্যন্ত ধোনি দক্ষিণ কাশ্মীরে ১০৬ টিএ ব্যাটেলিয়নের হয়ে কাজ করবেন- সাধারণত যে অঞ্চলে সন্ত্রাসবাদী কার্যকলাপ একটু বেশিই হয়ে থাকে। ধোনির কাজের মধ্যে থাকবে টহলদারি এবং পোস্ট ডিউটি।

বিশ্বকাপ খেলে দেশে ফেরার পরে ধোনি নির্বাচকদের জানিয়ে দিয়েছিলেন, তিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন না। আগামী দু’মাস তিনি টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক কর্নেল হিসেবে কাজ করতে চান সীমান্তে। শুধু তাই নয়। তিনি আরো জানান, আলঙ্কারিক কাজকর্মের মধ্যে তিনি সীমাবদ্ধ থাকতে চান না। তার বদলে অন্যদের মতোই দেশের সুরক্ষার জন্য কাজ করবেন। সেই অধ্যায় শুরু হল এ দিন থেকে।

ধোনি যে দলের সঙ্গে দক্ষিণ কাশ্মীরের অঞ্চলে টহলদারি করবেন, তার নাম ‘ভিক্টর ফোর্স’। যাদের মূল কাজের মধ্যে থাকে জঙ্গি দমনের কৌশল রপ্ত করা। যদিও ধোনির ক্ষেত্রে তা প্রযোজ্য হচ্ছে না। তবে আগামী ১৫ অগস্ট পর্যন্ত পুরোদস্তুর সেনার মতোই ধোনিকে থাকতে হবে এবং নিজস্ব দায়িত্ব পালন করতে হবে। এর আগে ২০১১ সালে ধোনি সেনার সঙ্গে প্যারাট্রুপার হিসেবে ট্রেনিং সম্পূর্ণ করেছিলেন। উড়ান থেকে লাফিয়ে প্যারাট্রুপারের পরীক্ষাতেও উত্তীর্ণ হয়েছিলেন সসম্মানে। এ বার নতুন ইনিংস শুরু হল ‘ক্যাপ্টেন কুলের’। 

সূত্র : আনন্দবাজার
এসএইচএস 

আরও পড়ুন