• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৪, ২০১৯, ০৬:০১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০১৯, ০৬:০১ পিএম

এবার ফিরপোকে কিনল বার্সেলোনা 

এবার ফিরপোকে কিনল বার্সেলোনা 
পাঁচ বছরের চুক্তিতে বার্সায় ফিরপো - ছবি : মার্কা

গেল চার মৌসুমে ধরে চ্যাম্পিয়নস লীগ জয়ের স্বাদ পায়নি বার্সেলোনা। আসন্ন মৌসুমে বহুল আকাঙ্ক্ষিত ইউরোপ সেরার ট্রফি জিততে তাই বদ্ধপরিকর কাতালান ক্লাবটি। এ কারণেই বেশ কয়েকজন নতুন ফুটবলারকে চলমান ট্র্যান্সফার উইন্ডোতে দলে ভিড়িয়েছে তারা। 

অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে আতোঁয়ান গ্রিজম্যান, আয়াক্স থেকে ফ্র্যাঙ্কি ডি জং, ভ্যালেন্সিয়া থেকে নেতোর মতো নামকরা ফুটবলারদের ইতোমধ্যেই দলে অন্তর্ভুক্ত করেছে বার্সেলোনা। সেই ধারাবাহিকতায় এবার জুনিয়র ফিরপোকে দলে ভেড়াল ব্লাউগ্রানারা। 

স্প্যানিশ ক্লাব রিয়াল বেতিস থেকে ১৮ মিলিয়ন ইউরোর (প্রায় ১৭০ কোটি টাকা) বিনিময়ে তাকে কিনে নিয়েছে বর্তমান লা লিগা চ্যাম্পিয়নরা। এ ছাড়াও ১২ মিলিয়ন ইউরো (প্রায় ১১৩ কোটি টাকা) ভেরিয়েবলস হিসেবে বেতিসকে দেবে বার্সেলোনা। মোট ৫ বছরের চুক্তিতে বার্সায় যোগ দিচ্ছেন ফিরপো। এই লেফটব্যাকের রিলিজ ক্লজ বেঁধে দেয়া হয়েছে ২০০ মিলিয়ন ইউরো। 

মূলত, জরদি আলবার বিকল্প হিসেবে কেনা হয়েছে ২২ বছর বয়সী প্রতিভাবান এ ফুটবলারকে। গত ২ মৌসুম ধরে দুর্দান্ত ফুটবল খেলছেন আলবা। তবে দলের তার ভালো বিকল্প না থাকায় টানা খেলতে হত তাকে। 

এদিকে বার্সেলোনার সঙ্গে ফিরপোর চুক্তি নিশ্চিত হওয়ায় মার্ক কুকুরেলা ও হুয়ান মিরান্ডা এখন বার্সা ছাড়ার অপেক্ষায়। কুকুরেলা ধারে গত মৌসুম এইবারের হয়ে খেলেছে। জানা গেছে, আরও এক মৌসুম ধারে খেলার জন্য তিনি যোগ দিচ্ছেন গেতাফেতে। অন্যদিকে, মিরান্ডাকে দলে ভেড়াতে ইচ্ছুক ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। 

এসএইচএস  

আরও পড়ুন